ভারত সফররত শ্রীলঙ্কা দল যেন ‘মিনি হাসপাতাল’

স্পোর্টস ডেস্ক ঃ

মোহালি টেস্ট ইনিংস ব্যবধানে হেরে শ্রীলঙ্কা দলের অবস্থা এমনিতেই করুণ। তার ওপর দলের তিন ক্রিকেটার অসুস্থ থাকলে কী অবস্থা হয় তা সহজেই বোধগম্য।  বেঙ্গালুরুর দ্বিতীয় টেস্টের আগে শ্রীলঙ্কা শিবিরে এলো বড় ধাক্কা। পিঠে চোটের জন্য দিবা-রাত্রির টেস্ট থেকে ছিটকে গেলেন ব্যাটার পাথুম নিশাঙ্কা।

গোড়ালির চোটের জন্য খেলতে পারবেন না দুষ্মন্ত চামিরা। খেলতে পারবেন না ফাস্ট বোলার লাহিরু কুমারা।

প্রথম টেস্টে শ্রীলঙ্কার ব্যাটারদের মধ্যে এক মাত্র নিশাঙ্কাই কিছুটা প্রতিরোধ গড়তে পেরেছিলেন। প্রথম ইনিংসে দলের ১৭৪ রানের মধ্যে তিনিই করেন ৬১ রান। ভালো ছন্দে থাকা এই ব্যাটারকে বেঙ্গালুরুতে না পাওয়া শ্রীলঙ্কার জন্য বড় ধাক্কা তো বটেই। পাশাপাশি গোড়ালির চোটের জন্য আগেই ছিটকে গেছেন ডান হাতি ফাস্ট বোলার চামিরা। প্রথম টেস্টেও তিনি খেলতে পারেননি। সফরকারী দলের অধিনায়ক দিমুথ করুণারত্নেও এতে হতাশ।

চামিরাকে অবশ্য আইপিএল খেলতে দেখা যাবে। ২ কোটি রুপিতে তাকে দলে নিয়েছে লখনৌ সুপার জায়ান্টস। করুণারত্নে হতাশা প্রকাশ করে বলেছেন, ‘দলের মেডিক্যাল বোর্ডের পক্ষে জানানো হয়েছে, চামিরা পাঁচ দিনের ক্রিকেটের ধকল নেওয়ার মতো অবস্থায় নেই। সাদা বলের ক্রিকেট খেলতে সমস্যা হবে না। অক্টোবরের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বিশ্রাম দিয়ে দিয়ে খেলানো যাবে।  আমরা আশা করে ছিলাম দ্বিতীয় টেস্টে চামিরা খেলতে পারবে। ‘

 

এ বিভাগের অন্যান্য