পতাকা জড়িয়ে অস্ট্রেলিয়ার পথে ওয়ার্নের মরদেহ

স্পোর্টস ডেস্ক ঃ

গত শুক্রবার মাত্র ৫২ বছর বয়সে অস্ট্রেলিয়ার কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন না-ফেরার দেশে চলে গেছেন। মৃত্যুকালে থাইল্যান্ডের কোহ সামুইয়ের বিলাসবহুল সামুজানা ভিলাতে ছিলেন ওয়ার্ন। মৃত্যুর প্রায় এক সপ্তাহ পর থাইল্যান্ড থেকে অস্ট্রেলিয়ায় নেওয়া হচ্ছে ওয়ার্নের মরদেহ। অস্ট্রেলিয়ার জাতীয় পতাকায় মুড়িয়ে বিশেষ ফ্লাইটে ব্যাংকক থেকে অস্ট্রেলিয়ার উদ্দেশে রওনা হয়েছেন নিথর ওয়ার্ন।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল ৭টা ২৪ মিনিট ডন মুয়েয়াং আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অস্ট্রেলিয়ার উদ্দেশে যাত্রা শুরু করেছে ওয়ার্নের মরদেহ বহনকারী বিমান। থাই পুলিশের নিরাপত্তাব্যবস্থার মধ্য দিয়ে হাসপাতাল থেকে বিমানবন্দরে নেওয়া হয়েছে ওয়ার্নকে বহনকারী কফিন। সেই কফিনটি অস্ট্রেলিয়ার পতাকা দিয়ে মুড়ে দেওয়া হয়েছে।

আগামী ৩০ মার্চ সন্ধ্যায় মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে রাষ্ট্রীয় মর্যাদায় ওয়ার্নের অন্ত্যেষ্টিক্রিয়া হবে। অন্ত্যেষ্টিক্রিয়ায় অংশগ্রহণের সুযোগ দিতে কিছুদিনের মধ্যেই টিকিট ছাড়া হবে।  এ বিষয়ে এক বিবৃতিতে ভিক্টোরিয়া রাজ্যের সরকার প্রধান ড্যানিয়েল এন্ড্রুস বলেন, ‘আগামী ৩০ মার্চ সন্ধ্যায় মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে একটি স্মারক অনুষ্ঠানে শেন ও আমাদের রাজ্যে (প্রতি) তার অবদান এবং তার খেলাকে শ্রদ্ধা জানাতে পারবেন ভিক্টোরিয়ানরা। ’

ওয়ার্ন ১৯৬৯ সালে জন্মগ্রহণ করেন। তাঁর টেস্ট অভিষেক হয়েছিল ১৯৯২ সালে, সিডনিতে ভারতের বিপক্ষে। পরের বছর ওয়েলিংটনে হয় ওয়ানডে অভিষেক। ১৪৫ টেস্টের ক্যারিয়ারে ৭০৮টি উইকেট নিয়েছেন ওয়ার্ন। যা টেস্ট ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ। এর ৩২৫টি আবার ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। এ ছাড়া ১৯৪ ওয়ানডেতে ২৯৩ উইকেট নিয়েছিলেন। ১৯৯৯ সালের বিশ্বকাপে শিরোপা জয়ের পাশাপাশি ফাইনালে ম্যাচসেরা হয়েছিলেন ওয়ার্ন।

 

এ বিভাগের অন্যান্য