সিলেটে ট্রাক চালকদের বিক্ষোভ প্রত্যাহার, যান চলাচল স্বাভাবিক

সিলেটের সময় ডেস্ক ঃ

শ্রমিক নেতাকে মারধরের প্রতিবাদে সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে ট্রাক চালকদের শুরু করা বিক্ষোভ কর্মসূচি প্রত্যাহার করা হয়েছে। এতে ওই সড়কে যান চলাচল স্বাভাবিক হয়ে এসেছে।

পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আশ্বাসের ভিত্তিতে মঙ্গলবার (৮ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে অবরোধ প্রত্যাহার করে নেয় তারা।

এর আগে মঙ্গলবার সকাল ৮টার দিকে সড়কের কুমারগাও তেমুখি বাইপাস এলাকার রাস্তার ওপর ট্রাক রেখে বিক্ষোভ করতে শুরু করেন চালকরা। এতে সড়কে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। চরম দুর্ভোগে পড়েন অফিস ও স্কুলগামী শিক্ষক শিক্ষার্থীরাসহ স্থানীয় লোকজন।

এছাড়া সিলেট নগরের উপশহর পয়েন্টে সড়ক অবরোধ করেন বিক্ষোভ কর্মসূচি পালন করে ট্রাক চালকরা। এসময় সিলেটের দক্ষিণ সুরমার চন্ডিপুল এলাকা থেকে নগরের সোবহানিঘাট এলাকা পর্যন্ত দীর্ঘ যানজট সৃষ্টি হয়। সকালে এমন ঘটনায় বিপাকে পড়েন এ সড়ক দিলে চলাচলকারীরা।

সিলেট মহানগর পুলিশের উপ পুলিশ কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফুল্লাহ তাহের জানান, শ্রমিকদের সড়ক অবরোধের বিষয়টি জানতে পেরে পুলিশ দ্রুত পদক্ষেপ নেয়। তারা শ্রমিক নেতাদের বুঝিয়ে অবরোধ প্রত্যাহার করে নিতে রাজি করান। বর্তমানে ওই সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

অবরোধকারী ট্রাক চালকরা জানান, সোমবার (৭ মার্চ) রাতে সিলেট কোতোয়ালি থানা পুলিশ ওসমানী মেডিকেল কলেজের উন্নয়ন কাজে মালামাল পরিবহনকারী ট্রাক আটকিয়ে চালককে মারধর করে। বিষয়টি জানার পর শ্রমিক নেতা কালা মিয়া ঘটনাস্থলে গিয়ে সমস্যা সমাধানের চেষ্টা করেন। এ সময় পুলিশ তাকেও মারধর করে। এর প্রতিবাদে সকাল থেকে ট্রাক চালকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন।

এ বিভাগের অন্যান্য