তেল লুকিয়ে রেখে বাজারে সংকট সৃষ্টি!

সিলেটের সময় ডেস্ক ঃ

গোডাউনে সয়াবিন তেল লুকিয়ে রেখে দোকানে বেশি দামে বিক্রি করার ঘটনা ঘটেছে কুমিল্লা নগরীতে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি অভিযানে ৫০০ লিটার তেল জব্দ করে গোডাউনটি সিলগালা করা হয়েছে। সোমবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত নগরীর পুলিশ লাইনস ও স্টেশন রোড এলাকায় অভিযান পরিচালনার সময় এক ডিলার ও দুই দোকানিকে এক লাখ টাকা জরিমানা করেছেন সংশ্লিষ্টরা।

সোমবার বিকেলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম বলেন, নগরীর পুলিশ লাইনস এলাকার আমড়াতলি ডিপার্টমেন্টাল স্টোরে ৫০০ লিটার তেল গোডাউনে লুকিয়ে রেখে বেশি দামে বিক্রির প্রমাণ মেলে।

পরে ওই প্রতিষ্ঠানের গোডাউনে থাকা ৫০০ লিটার তেল জব্দ করা হয়। এ ছাড়া ৩০ হাজার টাকা জরিমানা করে তেল রাখার গোডাউনটি সিলগালা করে দেওয়া হয়।

তিনি বলেন, বেশি মূল্যে তেল বিক্রির দায়ে নগরীর স্টেশন রোড এলাকার হুমায়ুন ব্রাদার্সের মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই এলাকায় বেশি মূল্যে পাইকারদের কাছে তেল বিক্রির জন্য রূপচাঁদা সয়াবিন তেলের ডিলার সংকর সাহাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আছাদুল ইসলাম বলেন, ‘আমরা ব্যবসায়ীদের বারবার সতর্ক করছি, কেউ যেন দ্রব্যমূল্যের দাম না বাড়ায়। কেউ যদি অযথা দাম বাড়িয়ে ভোক্তাদের ভোগান্তিতে ফেলে, তাহলে আমরা ব্যবস্থা নেব। ‘

অসাধু ব্যবসায়ীদের ধরতে এবং তেলের দাম স্বাভাবিক রাখতে এই অভিযান চলমান থাকবে বলে জানান তিনি।

 

এ বিভাগের অন্যান্য