বিশ্বকাপে পাকিস্তানকে হারালো ভারত

সিলেটের সময় ডেস্ক ঃ

বিশ্বকাপ মানেই যেনো ভারতের কাছে পাকিস্তানের অসহায় আত্মসমর্পণ। সেটি হোক পুরুষ ক্রিকেট কিংবা নারী ক্রিকেট। সেই ধারাবাহিকতা দেখা গেলো চলতি নারী ওয়ানডে বিশ্বকাপেও।

রোববার নারী বিশ্বকাপের তৃতীয় দিন চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে ১০৭ রানের বড় ব্যবধানে হারিয়েছে ভারতীয় নারী ক্রিকেট দল। আগে ব্যাট করে ২৪৪ রানের পুঁজি পেয়েছিল ভারত। জবাবে পাকিস্তান অলআউট হয়ে গেছে মাত্র ১৩৭ রানে।

এ নিয়ে টানা চার বিশ্বকাপ ম্যাচের প্রতিটিতে ভারতের কাছে হারলো পাকিস্তান। পুরুষদের ওয়ানডে বিশ্বকাপেও ভারতের বিপক্ষে খেলা সব ম্যাচেই হেরেছে পাকিস্তান।

ভারতের করা ২৪৪ রানের জবাবে ব্যাট করতে নেমে বাঁহাতি স্পিনার রাজেশ্বরী গাইকদের ঘুর্নিতে কুপোকাত হয়েছে পাকিস্তান। রাজেশ্বরী ১০ ওভারে ৩১ রান খরচায় নিয়েছেন ৪ উইকেট। এছাড়া স্নেহ রানা ও ঝুলন গোস্বামীর শিকার ২টি করে উইকেট।

পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ৩০ রান করেছেন ওপেনার সিদ্রা আমিন। শেষ দিকে ২৪ রানের ইনিংস খেলে পরাজয়ের ব্যবধান কমান দিয়ানা বেইগ।

এর আগে ব্যাট করতে নেমে আকস্মিক বিপর্যয়ে পড়েছিল ভারত। একপর্যায়ে ১ উইকেটে ৯৬ থেকে ১১৪ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে ফেলে তারা। বাঁহাতি ওপেনার স্মৃতি মান্ধানা করেন ৫২ রান।

সপ্তম উইকেট জুটিতে বিশ্ব রেকর্ড ১২২ রান যোগ করেন স্নেহ রানা ও পূজা ভাস্ত্রাকার। স্নেহ ৪৮ বলে ৫৩ এবং পূজা ৫৯ বলে খেলেন ৬৭ রানের ইনিংস। এ দুজনের ব্যাটে ভর করেই মূলত আড়াইশ ছুঁইছুঁই স্কোর পেয়েছে ভারত।

এ বিভাগের অন্যান্য