শেরেবাংলায় মার্শ-ওয়ার্ন স্মরণে এক মিনিট নীরবতা

স্পোর্টস ডেস্ক ঃ

গতকাল শুক্রবার ছিল ক্রিকেট দুনিয়ার জন্য ভীষণ শোকের এক দিন। মাত্র ১২ ঘণ্টার ব্যবধানে না-ফেরার দেশে পাড়ি জমিয়েছেন অস্ট্রেলিয়ার দুই কিংবদন্তি ক্রিকেটার রডনি মার্শ এবং শেন ওয়ার্ন। বিশেষ করে লেগ স্পিন জাদুকর ওয়ার্নের আকস্মিক মৃত্যুতে গোটা বিশ্ব স্তব্ধ হয়ে গেছে।

এই দুই কিংবদন্তির স্মরণে আজ শনিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ-আফগানিস্তানের দ্বিতীয় টি-টোয়েন্টি শুরুর আগে এক মিনিট নীরবতা পালন করা হয়েছে।

ক্রিকেটার, গ্রাউন্ডস স্টাফ, গ্যালারিভর্তি দর্শকসহ প্রেসবক্সের সাংবাদিকরা এ সময় দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালনের মাধ্যমে দুই কিংবদন্তিকে সম্মান প্রদর্শন করেন।

৭৪ বছর বয়সী মার্শ গত সপ্তাহে হার্ট অ্যাটাক করায় হাসপাতালে ভর্তি ছিলেন। রীতিমতো কোমায় চলে গিয়েছিলেন সাবেক এই উইকেটকিপার ব্যাটার। গতকাল শুক্রবার তিনি চলে যান না-ফেরার দেশে। মার্শের মৃত্যুতে টুইটারে শোক প্রকাশ করেন থাইল্যান্ডে বেড়াতে আসা ওয়ার্ন। সেই টুইটের ১২ ঘণ্টা পর তিনি নিজেই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন! ওয়ার্নের বয়স হয়েছিল মাত্র ৫২ বছর। দুই দিন আগেই তিনি ইংল্যান্ড জাতীয় দলের কোচ হতে চেয়েছিলেন।

গতকাল সকালে মার্শের মৃত্যুতে শোক জানিয়ে করা টুইটটিই ওয়ার্নের জীবনের শেষ টুইট হয়ে রইল, ‘মার্শের মৃত্যুসংবাদ শুনে খুব কষ্ট লাগছে। তিনি ছিলেন আমাদের এই শ্রেষ্ঠ খেলাটির একজন কিংবদন্তি এবং অনেক ছেলে-মেয়ের জন্য অনুপ্রেরণার নাম। ক্রিকেটই ছিল তার ধ্যানজ্ঞান এবং অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের ক্রিকেটারদের তিনি অনেক দিয়েছেন। রড এবং তার পরিবারের জন্য অনেক ভালোবাসা। শান্তিতে ঘুমাও মেট। ‘

 

এ বিভাগের অন্যান্য