বাবার শততম ম্যাচ দেখতে শেরে বাংলায় মায়ান

স্পোর্টস ডেস্ক ঃ

বাংলাদেশের খেলা থাকলেই গ্যালারিতে যে মুখটি নিয়মিত দেখা যায়, তিনি মাহবুব হাবিব। ‘মি. ডিপেন্ডেবল’ খ্যাত মুশফিকুর রহিমের বাবা। তাঁর সঙ্গে আরও একজনকে ইদানিং নিয়মিত গ্যালারিতে দেখা যাচ্ছে। তিনি মুশফিক-জান্নাতুল দম্পতির সন্তান মোহাম্মদ শাহরোজ রহিম মায়ান।

আজ শনিবার বাবার শততম টি-টোয়েন্টি ম্যাচ দেখতে দাদুর সঙ্গে মায়ানও এসেছে মিরপুর শেরে বাংলার গ্যালারিতে।

ব্যক্তিগত জীবনের ভায়রা ভাই মাহমুদউল্লাহর পর দ্বিতীয় বাংলাদেশি ক্রিকেটার হিসেবে শততম টি-টোয়েন্টি ম্যাচ খেলে ফেললেন মুশফিক। ব্যাট হাতে নেমে তিনি হতাশ করেননি। তার ২৫ বলে ৪ বাউন্ডারিতে ৩০ রানের ইনিংস আজ বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর। পঞ্চম উইকেটে ভায়রা-ভাই জুটিতে এসেছৈ ৩১ বলৈ ৪৩ রান। মাহমুদউল্লাহ (২১) ছাড়া আর কেউ বিশের ঘর ছুঁতে পারেননি। ১২০ বলে মাত্র ১১৫ রান করা বাংলাদেশ আজ জিতবে কিনা তা সময়েই বলে দেবে।

শততম টি-টোয়েন্টি উপলক্ষে আজ টসের আগে মুশফিকুর রহিমের হাতে বিশেষ স্মারক তুলে দেন জাতীয় দলের ‘টিম লিডার’ খালেদ মাহমুদ সুজন। সতীর্থরা এসময় তাকে করতালির মাধ্যমে অভিনন্দিত করেন। আজকের ম্যাচের আগ পর্যন্ত ৯৯ টি-টোয়েন্টি খেলা মুশফিক ৯০ ইনিংস ব্যাট করে সংগ্রহ করেছেন ১৪৬৫ রান। যা বাংলাদেশি ব্যাটারদের মাঝে চতুর্থ সর্বোচ্চ।  এই ফরম্যাটে মুশফিকের গড় ১৯.৭৯ আর স্ট্রাইক রেট ১১৫.৩৫। সর্বোচ্চ স্কোর অপরাজিত ৭২* রান। এই ফরম্যাটে তার ফিফটি আছে ৬টি।

 

এ বিভাগের অন্যান্য