সংশোধিত বার্ষিক উন্নয়ন কর্মসূচির ব্যয় দুই লাখ ৭ হাজার ৫৫০ কোটি

সিলেটের সময় ডেস্ক ঃ

চলতি অর্থবছরের সংশোধিত বার্ষিক উন্নয়ন কর্মসূচির (আরএডিপি) ব্যয় অনুমোদন দেওয়া হয়েছে। অনুমোদিত আরএডিপি হচ্ছে দুই লাখ ৭ হাজার ৫৫০ কোটি টাকা।

আজ বুধবার (২ মার্চ) সকাল ১০টায় শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে এনইসি সভা শুরু হয়। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে সভাপতিত্ব করেন এনইসি চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অন্যদিকে এনইসি সম্মেলন কক্ষে মন্ত্রী ও সচিবরা উপস্থিত ছিলেন।

সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম সংবাদ সম্মেলন করেন। পরিকল্পনামন্ত্রী বলেন, সংশোধিত বার্ষিক উন্নয়ন কর্মসূচির (আরএডিপি) ব্যয় দুই লাখ ৭ হাজার ৫৫০ কোটি টাকা চূড়ান্তভাবে অনুমোদন দেওয়া হয়েছে।

তিনি বলেন, চলতি (২০২১-২২) অর্থবছরের জন্য ২ লাখ ২৫ হাজার ৩২৪ কোটি টাকার বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) অনুমোদন করা হয়েছিল। সংশোধিত এডিপিতে বরাদ্দ কমছে ১৭ হাজার ৭৭৪ কোটি টাকা। মোট বরাদ্দ করা অর্থের মধ্যে বৈদেশিক ঋণ ৭০ হাজার ২৫০ কোটি এবং দেশীয় অর্থায়ন ১ লাখ ৩৭ হাজার কোটি টাকা। এছাড়া স্বায়ত্তশাসিত সংস্থার মোট প্রকল্প সংখ্যা ১০৭টি। এসব প্রকল্পে মোট বরাদ্দ ৯ হাজার ৬১৩ কোটি টাকা। মূল এডিপি থেকে স্বায়ত্তশাসিত সংস্থার বরাদ্দ আলাদা করা হয়।

এ বিভাগের অন্যান্য