স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে সিলেটে র‌্যালি-সমাবেশ

সিলেটের সময় ডেস্ক ঃ

বর্ণাঢ্য আয়োজনে স্বাধীনতার মাসকে বরণ করলো সিলেট জেলা প্রশাসন। অন্য বছরের তুলনায় এবার স্বাধীনতার মাসকে বরণ অনেকটা ব্যতিক্রম ছিল।

মহান স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে মাসটিকে স্মরণীয় করে রাখতে সিলেট জেলা বর্ণাঢ্য র‌্যালি ও সমাবেশ করে।

মঙ্গলবার (১ মার্চ) সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে বের হওয়া র‌্যালি নগরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদিক্ষণ করে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে গিয়ে সমবেত হয়।

র‌্যালিতে অংশ নেন সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন, জেলা প্রশাসক মো. মজিবুর রহমান, সিলেট জেলা প্রেসক্লাব সভাপতি আল আজাদ, মহানগর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, মুক্তিযোদ্ধা কমান্ড জেলা ও মহানগর ইউনিট নেতৃবৃন্দ, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত প্রমুখ।

এছাড়া এসএমপি ও জেলা পুলিশ, জেলা ও মহানগর আওয়ামী লীগ এবং বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী, সাংস্কৃতিক সংগঠন এবং প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা জাতীয় পতাকা ও ব্যানার ফেস্টুন হাতে নিয়ে অংশ নেন।

র‌্যালি পরবর্তী সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে প্রধান অতিথির বক্তব্যে সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন বলেন, বঙ্গবন্ধু যে সোনার বাংলা গড়ার স্বপ্ন নিয়ে দেশকে স্বাধীন করেছেন, তারই সুযোগ্য উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ অভিষ্ট লক্ষ্যে পৌঁছে যাচ্ছে। স্বাধীনতার ৫০ বছরে বাংলাদেশ প্রত্যাশা ও প্রাপ্তিতে অনেক দূর এগিয়ে গেছে।

বক্তারা বলেন, স্বাধীনতার ৫০ বছরে সকল দ্বিধাদ্বন্দ্ব ভুলে দেশকে এগিয়ে নিতে সবাইকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

এ বিভাগের অন্যান্য