আমরা কর্মমুখী শিক্ষাব্যবস্থা গড়তে চাই : শিক্ষামন্ত্রী

সিলেটের সময় ডেস্ক ঃ

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষার্থীরা লেখাপড়া শেষে শুধু চাকরি না খুঁজে যেন কর্মসংস্থান তৈরি করতে পারেন। উদ্যোক্তা হতে পারেন। সুনাগরিক হতে পারেন- এমন কর্মোপযোগী শিক্ষাব্যবস্থাই আমরা গড়ে তুলতে চাই। আমরা চাই আমাদের সন্তানরা আমাদের চেয়ে আরো ভালো থাকুক।

তিনি আজ মঙ্গলবার (১ মার্চ) সকালে নেত্রকোনার চল্লিশার হেনা ইসলামী ডিগ্রি কলেজের উন্নয়ন কাজে পরিদর্শন শেষে এক আলোচানাসভায় তিনি এসব কথা বলেন।

দীপু মনি আরো বলেন, শেখ হাসিনা যাতায়াতব্যবস্থা থেকে শুরু করে সর্বক্ষেত্রে অবিশ্বাস্য রকমের উন্নয়ন করেছেন। আমরা চাই উন্নয়ন। আমাদের যত অর্জন- ভাষার অধিকার, স্বাধীনতা, গণতন্ত্র, উন্নয়ন সব কিছুই এসেছে আওয়ামী লীগের হাত ধরে। আওয়ামী লীগের হাত ধরেই আমরা স্বপ্নের সোনার বাংলায় পৌঁছে যাব। বারবার শেখ হাসিনার সরকার যাতে থাকে এ জন্য সবার সহযোগিতা কামনা করেন শিক্ষামন্ত্রী ।

কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি আতাউর রহমান মানিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা মো. আশরাফ আলী খান খসরু এমপি। এ সময় কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

এরপর শিক্ষামন্ত্রী শহরের মোক্তারপাড়ার ঈদগা মাঠে আয়োজিত নেত্রকোনা সদর ও পৌর আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন।

এ বিভাগের অন্যান্য