১৯৮৫ পর আবারো বাংলাদেশের অ্যালবামে কুমার শানু

বিনোদন ডেস্ক ঃ

বাঙালি’র ছেলে হয়ে যে মাতিয়েছেন বলিউড থেকে শুরু করে টালিউড, বিভিন্ন ভাষায় যিনি গান গেয়ে হিট, নাম তার কুমার শানু। ১৯৮৫ সালে তিনি প্রথম প্লে-ব্যাক করেছিলেন বাংলাদেশে। আর তারপর থেকে যাত্রা শুরু সফল্যের পথে।

১৯৮৭ সালে প্রথমবারের মত বলিউডে কাজ শুরু। এরপর শত শত সুপার হিট গানের গায়কও তিনি। এক কথায় বলিউডের ‘মেলোডি কিং’ বললেই শ্রোতাদের মনে অবিংসবাদিতভাবে ভেসে ওঠে কুমার শানুর মুখ।

১৯৮৫ সালে বাংলাদেশে প্রথম প্লে-ব্যাক করেছিলেন কুমার শানু। এত বছর পর বাংলাদেশের প্রজেক্টের জন্য আবারও গান গাইলন তিনি। এবারে একটি ভিডিও অ্যালবাম করছেন বলে জানা গেছে সম্প্রতি।

প্রথমবার যখন বাংলাদেশের ছবিতে গান গেয়েছিলেন তখনও তিনি কুমার শানু হয়ে ওঠেননি। তখন তিনি শুধুই কেদারনাথ ভট্টাচার্য।

বাংলাদেশে শিবলি সাদিক পরিচালিত ‘তিন কন্যা’ ছবির গান ‘তিন কন্যা এক ছবি’ গেয়েছিলেন তিনি। তবে আদতে ওই গানটি নাকি গাওয়ার কথা ছিল অ্যান্ড্রু কিশোরের। তবে শেষমুহূর্তে তাকে না পাওয়া যাওয়াতে শিল্পী ঊষা উত্থুপ সংগীত পরিচালক আলম খানকে শানুর কথা বলেন। এইভাবেই মিলেছিল সুযোগ।

আর এই কারণে বাংলাদেশ রয়েছে কুমার শানুর হৃদয়ের কাছে,রয়েছে অনেক আবেগও।

তবে ক্যারিয়ারে বিরাট ব্যস্ততা থাকার দরুণ পরে বাংলাদেশের কোনও প্রজেক্টে বহু বছর কাজ করে উঠতে পারেননি তিনি।

তবে ২০১৬ সালে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ ছবির জন্য গেয়েছিলেন ‘বলছে আকাশ মুখ লুকিয়ে’ গানটি। তবে নানান সমস্যা ও অতিমারির কারণে সেই ছবিটি সম্প্রতি মুক্তি পেয়েছে বাংলাদেশে। শানুর গাওয়া গানটি ইতিমধ্যেই বেশ জনপ্রিয়তা লাভ করেছে।

তবে এ বার আর ছবির জন্য নয়, তার গাওয়া একটি গানের ভিডিও অ্যালবাম তৈরি হচ্ছে। গানের নাম, ‘চল আরো এক বার’।

গানের কথা ও সুর পল্লব গৌতমের। পরিচালনার দায়িত্বে রয়েছেন এম এইচ রিজভি। শ্যুটিংয়ে অংশ নিয়েছেন প্রিয়াঙ্কা মুখোপাধ্যায় ও রিজভি। সঙ্গে আছেন শিল্পী স্বয়ং। ভারতের মানালিতে গানের ভিডিওর শ্যুটিং হয়েছে। মার্চ মাসের দ্বিতীয় সপ্তাহে প্রকাশিত হবে এই মিউজিক ভিডিও অ্যালবাম।

সুত্রঃ হিন্দুস্থান টাইমস

এ বিভাগের অন্যান্য