প্রথম প্রস্তুতি ম্যাচে হারল বাংলাদেশ নারী দল

খেলাধুলা ডেস্ক ঃ

ওয়ানডে বিশ্বকাপের আগে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে হেরে গেছে বাংলাদেশ নারী দল।  ইংল্যান্ড নারী দলের কাছে নিগার সুলতানার দল হেরেছে ১০৯ রানের বড় ব্যবধানে।  লিংকন গ্রিনেরটস জিতে প্রথমে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ নারী দল। প্রথমে ব্যাটিং করে ৫০ ওভারে ৯ উইকেটে ৩১০ রানের পহাড় গড়ে ইংলিশরা।

দলের পক্ষে ন্যাট সিভার সর্বোচ্চ ১০৮ রান করেন। বাংলাদেশের পক্ষে নাহিদা আকতার ৩টি, সুরাইয়া আজমিন-রিতু মনি ২টি করে উইকেট শিকার করেন। ১টি করে উইকেট নেন রুমানা আহমেদ-লতা মন্ডল।  ৩১১ রানের বড় টার্গেটে খেলতে নেমে সুবিধা করতে পারেনি বাংলাদেশের ব্যাটাররা। তিন নম্বরে নামা শারমিন আকতার এক প্রান্ত ধরে বড় ইনিংস খেলেছেন। ১৩৭ বল খেলে ৪টি চারে দলের পক্ষে সর্বোচ্চ ৮১ রান করেন তিনি।

ওপেনার শামিমা সুলতানার ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রান। দলের আর কোন ব্যাটাররা ২০ রানের কোটা স্পর্শ করতে পারেননি। ফলে ৪৯.৪ ওভারে ২০১ রানে অলআউট হয় বাংলাদেশ। আগামী ৪ মার্চ থেকে নিউজিল্যান্ডে শুরু হচ্ছে নারীদের ১২তম ওয়ানডে বিশ্বকাপ। এবারই প্রথম ওয়ানডে বিশ্বকাপে খেলতে নামছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আগামী ৫ মার্চ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে টাইগ্রেসদের বিশ্বকাপ মিশন শুরু হবে।

এ বিভাগের অন্যান্য