‘নির্বাচন কমিশন নয়, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন হতে হবে’

সিলেটের সময় ডেস্ক ঃ

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘নির্বাচন কমিশন নিয়ে আমাদের কোনো মাথা ব্যথা নেই। মাথা ব্যথা একটা নিয়েই যে, নির্বাচনকালীন সরকারটা কারা থাকবে। যদি আওয়ামী লীগ সরকারে থাকে নিশ্চিন্তে থাকতে পারেন- কোনো নির্বাচন হবে না। কারণ তারা তাদের মতো করেই একই কায়দায় নির্বাচন করার চেষ্টা করবে।

আমরা বসে বসে দেখবো। আমরা সেই নির্বাচনে অংশগ্রহণ করবো না। ’

আজ রবিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির মিলনায়তনে কেরানীগঞ্জে নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে আয়োজিত সভায় তিনি এ কথা বলেন। মির্জা ফখরুল বলেন, আমাদের একমাত্র দাবি, নির্বাচন কমিশন নয়, সার্চ কমিটি নয়, তত্ত্বাবধায়ক সরকার অথবা নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন হতে হবে। এই সরকারকে পদত্যাগ করতে হবে। ওই নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন কমিশন তৈরি করে নিরেপক্ষ নির্বাচন করে জনগণের অধিকারকে প্রতিষ্ঠা করতে হবে।

তিনি আরো বলেন, সরকার নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। সাংবিধানিক প্রতিষ্ঠানকে আজ্ঞাবহ করেছে। তিনি আরো বলেন, সমাজটাকে তারা ধ্বংস করে দিয়েছে। সমাজে তারা বিভাজন সৃষ্টি করে দিয়েছে।

বেকারদের চাকরি না পাওয়া নিয়েও কথা বলেন বিএনপির মহাসচিব। তিনি বলেন, ‘চাকরি পাবেন না, যদি আপনার আওয়ামী লীগের ছাপ না থাকে। পাওয়ারও কোনো উপায় নেই। ’

এ বিভাগের অন্যান্য