এফডিসিতে দৃষ্টিনন্দন মসজিদ, কাল প্রথম জামাত

বিনোদন ডেস্ক ঃ

প্রায় তিন কোটি টাকা ব্যয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) অভ্যন্তরে নির্মিত হয়েছে দৃষ্টিনন্দন মসজিদ। আগামীকাল বৃহস্পতিবার আনুষ্ঠানিক উদ্বোধন হতে যাচ্ছে দুটি সুউচ্চ মিনারবিশিষ্ট দ্বিতল মসজিদটি। এই মসজিদে একসঙ্গে প্রায় পাঁচ হাজার মুসল্লি নামাজ আদায় করতে পারবেন।

এর আগে এফডিসির ঝর্ণা স্পটের কাছে একটি মসজিদ ছিল, যা ব্যবহার অনুপযোগী হয়ে পড়েছিল। নরসিংদীর মজিদ মোল্লাহ ফাউন্ডেশনের উদ্যোগে সেই মসজিদের স্থানে নতুন এই মসজিদ নির্মাণ করা হয়েছে। যার অর্থায়ন করেছেন ফাউন্ডেশনের সভাপতি কাদির মোল্লা।

নান্দনিক এই মসজিদ নির্মাণের নেপথ্যে রয়েছেন অভিনেতা সনি রহমান। কালের কণ্ঠকে তিনি বলেন, ‘পুরনো মসজিদটি সংস্কারের জন্য কিভাবে সহায়তা পাওয়া যেতে পারে সে বিষয়ে একিদন আমার সঙ্গে কথা বলেন নির্মাতা বদিউল আলম খোকন ভাই । খোকন ভাই আগেই জানতেন আমি নরসিংদীর  ছেলে, আর সেখানের কাদির মোল্লাহ সাহেব এসব কাজে সহায়তা করেন। নরসিংদীতে আমাদের জমিতে কাদির মোল্লাহ সাহেবের ট্রাস্ট থেকে মসজিদ বানানো হয়েছে। কাদির সাহেবের কাছে সব খুলে বললাম। তিনি রাজি হলেন, আমাদেরকে পুরো মসজিদই করে দিতে চাইলেন।’

২০১৮ সালে মসজিদটির নির্মাণকাজ শুরু হয়।  মাঝখানে করোনার কারণে কিছুদিন কাজ থেমে ছিল। পরে টানা কাজ করে নির্মাণকাজ সম্পন্ন করা হয়।’

বৃহস্পতিবার আসরের নামাজের পর আবদুল কাদির মোল্লা নিজে উপস্থিত থেকে মসজিদের উদ্বোধন করবেন। এ ছাড়াও এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, প্রযোজক, পরিচালক সমিতির নেতারা এবং শিল্পীদের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

এফডিসির এই মসজিদ ছাড়াও এর আগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, কৃষি বিশ্ববিদ্যালয়সহ সারা দেশের সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে শতাধিক মসজিদ নির্মাণ করেছেন কাদির মোল্লাহ।

 

এ বিভাগের অন্যান্য