বিভাগীয় সদরে আজ বিএনপির সমাবেশ

সিলেটের সময় ডেস্ক ঃ

খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে আজ দেশের সব বিভাগীয় সদরে সমাবেশ করবে বিএনপি। কেন্দ্রীয়ভাবে ঢাকায় নয়াপল্টনের কার্যালয়ের সামনে দুপুরে এ সমাবেশ হবে। এর আগে বিএনপি আটদিনের কর্মসূচি ঘোষণা করে। এরই অংশ হিসাবে আজ সব বিভাগীয় সদরে এ সমাবেশ হচ্ছে।

এদিকে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকার সংকীর্ণতার ঊর্ধ্বে উঠতেই পারছে না। সব মানবিকতা বিসর্জন দিয়ে প্রতিহিংসা পূরণে নিরন্তর কাজ করে যাচ্ছে। সোমবার নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেন তিনি।

রুহুল কবির রিজভী বলেন, বাংলাদেশ থেকে স্বচ্ছ ও অবাধ নির্বাচন, গণতান্ত্রিক ব্যবস্থা, অংশগ্রহণমূলক রাজনীতি, মৌলিক মানবাধিকার, মানবিক মর্যাদা, অন্যের প্রতি সম্মান মুছে ফেলার জন্যই খালেদা জিয়াকে তিলে তিলে মৃত্যুর খাদের দিকে টেনে নিয়ে যাচ্ছে সরকার। পরিকল্পিতভাবে তাকে কারাবন্দি অবস্থায় অসুস্থ করা হয়েছে। সহানুভূতিশীল আচরণ তো দূরে থাক, তার মানবাধিকারও হরণ করা হয়েছে। মেডিকেল বোর্ডের সুপারিশে অবিলম্বে তাকে বিদেশে উন্নত চিকিৎসার ব্যবস্থা করার জোর দাবি জানান রিজভী।

সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, মুহাম্মদ মনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

রিজভী আহমেদ বলেন, ফ্যাসিবাদ আজ উগ্র রূপ ধারণ করেছে বলেই দেশের বৃহত্তম দলের নেত্রী চিকিৎসাধীন অবস্থায় ধুঁকছেন। কারণ ফ্যাসিস্টরা সহমর্মিতা, সহানুভূতির ধার ধারে না। এরা নির্দয় দমন-পীড়নে সব সমালোচনা ও বিরোধী দলকে নিশ্চিহ্ন করার কাজেই ব্যস্ত থাকে। বাংলাদেশের আওয়ামী ফ্যাসিবাদ এখন পৃথিবীতে দৃষ্টান্তহীন নির্মমতার ভয়ানক রূপে আত্মপ্রকাশ করেছে।

তিনি বলেন, খালেদা জিয়া বর্তমানে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে মুমূর্ষু অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন। তিনি এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। রোববার মেডিকেল বোর্ডও তার শারীরিক অসুস্থতার বিষয়ে বিস্তারিত যা তুলে ধরেছেন তা উদ্বেগজনক। দেশে চিকিৎসা দেওয়ার মতো আর কিছু বাকি নেই। খালেদা জিয়ার জীবন রক্ষা করতে হলে অবিলম্বে বিদেশে উন্নত চিকিৎসা প্রয়োজন।

এদিকে সকালে খালেদা জিয়ার মুক্তির দাবি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে রাজধানীর শান্তিনগরে সাধারণ মানুষের মাঝে লিফলেট বিতরণ করেন রিজভী আহমেদ। জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে এ লিফলেট বিতরণে উপস্থিত ছিলেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল, সাংগঠনিক সম্পাদক ইয়াসিন আলী, সাইফুল ইসলাম ফিরোজ প্রমুখ।

 

এ বিভাগের অন্যান্য