বড়লেখায় সরকারি খাসজমির মাটি কাটায় ২ জনের কারাদণ্ড

সিলেটের সময় ডেস্ক ঃ

মৌলভীবাজারের বড়লেখায় সরকারি খাসজমির উপরিভাগের মাটি (টপ সয়েল) কেটে শ্রেণি পরিবর্তন করায় দুই ব্যক্তিকে দুই বছর করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২৬ সেপ্টেম্বর) দুপুরে বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার মুদাচ্ছির বিন আলী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ দন্ডাদেশ দেন।

এই সময় দুটি ট্রাক্টর ও একটি এক্সেভেটর জব্দ করা হয়েছে। দন্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন স্থানীয় বন্ধন ব্রিকসের ব্যবস্থাপক দুলাল সাহা (৪৫) ও এক্সেভেটর চালক মো. সুহেল রানা (৩০)।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে রোববার দুপুরে বড়লেখা উপজেলার নিজবাহাদুরপুর ইউনিয়নের কবিরা-চরিয়া এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মুদাচ্ছির বিন আলী বলেন, বেশ কিছুদিন ধরে সরকারি খাস জমি থেকে টপ সয়েল কাটার অভিযোগ পাওয়া যাচ্ছিল। গেন পরিপ্রেক্ষিতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে দুটি ট্রাক্টর, একটি এক্সেভেটরসহ হাতেনাতে দুজনকে আটক করা হয়। পরে তাদের বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে জেল দেওয়া হয়েছে। এ ধরণের অভিযান নিয়মিত পরিচালনা করা হবে।

এ বিভাগের অন্যান্য