সোহমের সঙ্গে জুটি বাধলেন নুসরাত

বিনোদন ডেস্ক ঃ

অন্তঃসত্ত্বা থাকা অবস্থায়ও কাজ করেছেন। গত ২৪ আগস্ট কোলজুড়ে এসেছে ছেলে সন্তান। মা হওয়ার কয়েকদিন পরই পুনরায় কাজে ফিরেছেন টালিউডের জনপ্রিয় সাংসদ অভিনেত্রী নুসরাত জাহান। অক্টোবরে শুটিংয়ে যুক্ত হবেন তিনি। পরিচালক সুদেষ্ণা রায় এবং অভিজিৎ গুহর ছবি ‘জয় কালী কলকাত্তেওয়ালি’তে ‘রাকা’ চরিত্রে দেখা যাবে তাকে।

প্রথম দিনের শুটিং হবে রাজারহাটে। সুদেষ্ণা জানিয়েছেন, ‘নুসরাতের কাছে একটু ভয়ে ভয়েই গিয়েছিলাম। ছেলেকে রেখে এখন কাজ করতে পারবে কি না বা শারীরিকভাবে কতটা তরতাজা, এ নিয়ে দ্বিধা ছিলই। কিন্তু সামনা সামনি দেখে অবাক হয়েছি। মাত্র এক মাসে প্রায় আগের মতোই ছিপছিপে তিনি!’ পরিচালকের আরও দাবি, ঠিক দশভুজার মতোই একসঙ্গে ছেলে, নিজের পেশা, সংসার সব সামলাচ্ছেন নুসরাত।

নতুন ছবিকে ঘিরে আরও চমক ছড়িয়ে। নুসরাতের বিপরীতে দেখা যাবে সোহম চক্রবর্তীকে। সোহম-নুসরাত এর আগে রবি কিনাগি পরিচালিত ‘জামাই ৪২০’ ছবিতে জুটি হলেও সম্ভবত প্রথম জুটি বাঁধছেন সুদেষ্ণা-অভিজিতের ছবিতে। রাজনীতির দুনিয়াতেও মিল রয়েছে তাদের। নুসরাত, সোহম যথাক্রমে তৃণমূলের সাংসদ-বিধায়ক।

নুসরাতের ছবির তালিকা বলছে, ২০১৮ থেকে সচেতনভাবেই বেছে বেছে অন্য ধারার ছবি করছেন ঈশান-জননী। তালিকায় রয়েছে, ‘ক্রিসক্রস’, ‘অসুর’, ‘এসওএস কলকাতা’, ‘ডিকশনারি’র মতো ছবি।

সুদেষ্ণার দাবি, ‘রাকা’ও তথাকথিত নায়িকাসুলভ চরিত্র নয়। এখানে নুসরাত এ প্রজন্মের প্রতিনিধি, যে একা থাকে। নাচ শিখিয়ে উপার্জন করে। ছবির নায়ক সোহমকে ঠিক পথের দিশা দেখায়। এর জন্য তাকে অনেক সমস্যার মুখোমুখি হতে হবে, লড়াই করতে হবে। নুসরাত কি তা হলে অ্যাকশনেও অংশ নেবেন?

পরিচালক জানিয়েছেন, সরাসরি অ্যাকশন না করলেও চুপচাপ বসে থাকবেন না অভিনেত্রী। দরকারে নিজেকে নিজেই রক্ষা করে নেবেন। কেমন চেহারা হবে ‘এসওএস কলকাতা’র ‘আমান্ডা’র? আধুনিক কিন্তু উগ্র নয়, দাবি সুদেষ্ণার। তাকে স্কার্ট-স্প্যাগেটি বা কুর্তা-ট্রাউজারে দেখা যাবে। পুরো ছবিতেই হাল্কা সাজ থাকবে নুসরাতের। যাতে একইসঙ্গে স্নিগ্ধ অথচ সুন্দর দেখতে লাগে পর্দার রাকাকে।

সুদেষ্ণা-অভিজিতের ছবিতে সম্পর্ক আর রহস্য-রোমাঞ্চ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। পরিচালক জানিয়েছেন, পরবর্তী ছবিও তার ব্যতিক্রম নয়। এ প্রজন্মের তিন বন্ধু অনীশ, সুজয় ও মিলি কাজের অভাবে পকেটমারাতে হাত পাকাবে। এর মধ্যে হঠাৎই শহরের বুক থেকে উধাও হয়ে যায় এক কালীমূর্তি। সেই ঘটনাকে ঘিরেই গল্প এগোবে। কীভাবে অনীশের জীবনে রাকা আসবে সেটাও গল্পের আরও একটি মোড়। অনীশের চরিত্রে দেখা যাবে সোহমকে। এছাড়া থাকছেন কাঞ্চন মল্লিক, সুস্মিতা চট্টোপাধ্যায়, সোমরাজ মাইতি, অনির্বাণ চক্রবর্তী, সুদীপ মুখোপাধ্যায়, প্রিয়াঙ্কা রতি পাল, সুমিত সমাদ্দার, বুদ্ধদেব ভট্টাচার্য এবং চিত্রনাট্যকার পদ্মনাভ দাশগুপ্ত।

ছবিটি চিত্রনাট্য লিখেছেন পদ্মনাভ। গানের দায়িত্বে স্যাভি। একটি গান গেয়েছেন অর্ক মুখোপাধ্যায়। এছাড়া শোনা যাবে আকৃতি কক্কর, আরমান মালিক, নিকিতা গান্ধী, নাকাজ আলির কণ্ঠ। ‘জয় কালী কলকাত্তেওয়ালি’ সম্ভবত আগামী বছর মুক্তি পাবে। সূত্র: আনন্দবাজার

এ বিভাগের অন্যান্য