প্রেসিডেন্ট পদে লড়বেন এই বক্সিং তারকা

সিলেটের সময় ডেস্ক ঃ

তাকে বলা হয় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বক্সারদের একজন। আটটি ভিন্ন বিভাগে বিশ্ব শিরোপা অর্জন একমাত্র তার ঝুলিতেই রয়েছে।  ২৬ বছরের বক্সিং ক্যারিয়ারে তিনি দারুণ সফল।

এবার প্রেসিডেন্ট পদেও জোর লড়াইয়ের ঘোষণা দিয়েছেন ফিলিপাইনের বক্সার ম্যানি প্যাকুইয়াও।  আগামী বছরের ফিলিপাইনের প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন এই বক্সিং তারকা।

ম্যানি এরই মধ্যে ক্ষমতাসীন পিডিপি-লাবান পার্টির একাংশের হয়ে তার মনোনয়নপত্র পত্র সংগ্রহ করেছেন।

৪২ বছর বয়সী এই বক্সিং তারকা একজন সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। সংসদে লাইভে তিনি বলেন, আমি একজন লড়াকু। রিংয়ের ভেতরে ও বাইরে, সবসময়ই আমি লড়ব। ফিলিপাইনের প্রেসিডেন্ট হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করতে আমি আপনাদের মনোনয়ন গ্রহণ করেছি।

এদিকে, ফিলিপাইনের সংবিধান অনুযায়ী দেশটির বর্তমান প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তে দ্বিতীয় ছয় বছর মেয়াদের জন্য নির্বাচনে প্রেসিডেন্ট পদে প্রার্থী হতে পারবেন না। তবে  তার দলের একাংশ তাকে ভাইস-প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মনোনীত করেছে।

যদিও রদ্রিগো দুতার্তের ভাইস-প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করার বিষয়টি নিয়ে অনেকে সমালোচনা করছেন। একে দুতার্তের ক্ষমতা আঁকড়ে থাকার চেষ্টা হিসেবে দেখছেন অনেকে। তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগও রয়েছে। এছাড়া পিডিপি-লাবান পার্টির যে অংশ ম্যানিকে সমর্থন দিয়েছে তারাও দুতার্তের ভাইস-প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করার বিষয়টিকে ভালোভাবে নেয়নি।

তবে ব্যাপক জনপ্রিয়তার পরও জনমত জরিপে অবশ্য ম্যানির চেয়ে এগিয়ে রয়েছেন বর্তমান প্রেসিডেন্ট দুতার্তের মেয়ে সারা ডুটার্তে-কার্পিও।

এ বিভাগের অন্যান্য