সালমানের সিনেমার গানেই জন্মদিনের শুভেচ্ছা জানালেন পরীমনি

বিনোদন ডেস্ক ঃ

বাংলা চলচ্চিত্রের ‘স্বপ্নের নায়ক’ সালমান শাহ। বেঁচে থাকলে আজ ৫১ বছরে পা রাখতেন তিনি।

১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর নানার বাড়ি সিলেট নগরের দাঁড়িয়া পাড়ায় তার জন্ম। রোববার সালমান শাহের জন্মদিনে তাকে স্মরণ করে সামজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন পোস্ট দিচ্ছেন তার ভক্ত-অনুরাগী থেকে শুরু করে তারকারা। সেই তারকাদের দলে যোগ দিলেন ঢাকাই চলচ্চিত্রের বর্তমান সময়ের আলোচিত নায়িকা পরীমনি।

সালমান শাহকে স্মরণ করে রোববার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে ‘পৃথিবীতে সুখ বলে’ শিরোনামের একটি গানের ইউটিউব লিংক পোস্ট করেন পরীমনি।

এই গানটি ১৯৯৬ সালে মুক্তি পাওয়া সালমান শাহর সিনেমা জীবন সংসার-এর। এতে সালমানের সঙ্গে অভিনয় করেছিলেন শাবনূর।

তবে ২০১৯ সালে মুক্তি পাওয়া পরীমনি অভিনীত আমার প্রেম আমার প্রিয়া সিনেমায় সেই গানটি নতুন করে ব্যবহার করা হয় । এতে পরীমনির সঙ্গে অভিনয় করেন চিত্রনায়ক আর্জু।

নিজের অভিনীত সিনেমার সেই গানটি পোস্ট করে পরীমনি লেখেন, ‘শুভ জন্মদিন সালমান শাহ।’

১৯৯৩ সালে ক্যারিয়ার শুরু করা সালমান শাহ ১৯৯৬ সালের ৬ অক্টোবর মারা যান। তার মৃত্যু আত্মহত্যা নাকি খুন সেটা এখনো রহস্যাবৃত।

প্রথম সিনেমা ‘কেয়ামত থেকে কেয়ামত’ দিয়ে পা রাখেন চলচ্চিত্র অঙ্গনে। প্রথম সিনেমাতেই জয় করে নেন দর্শকদের মন। এরপর আর পেছনে তাকাতে হয়নি তাকে। মাত্র ৪ বছরের ক্যারিয়ারে ২৭টি চলচ্চিত্রে অভিনয় করেছিলেন তিনি। সেসব চলচ্চিত্রের প্রায় সবগুলোই দর্শকনন্দিত। মৃত্যুর এতো বছর পরও ভক্তদের মনের মণিকোঠায় রয়ে গেছেন বাংলা চলচ্চিত্রের এই স্বপ্নের নায়ক।

এ বিভাগের অন্যান্য