দেশে যা কিছু অর্জন তা আওয়ামী লীগের হাত ধরেই এসেছে: প্রধানমন্ত্রী

সিলেটের সময় ডেস্কঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ৪৭ সালের পর থেকে দেশে যা কিছু অর্জন, তা আওয়ামী লীগের হাত ধরেই এসেছে। আওয়ামী লীগের ইতিহাসের সাথে এদেশের সংস্কৃতি ও অর্থনীতির ইতিহাস জড়িত। সরকারের পাশাপাশি শক্তিশালী সংগঠন থাকলে সব অর্জনই সম্ভব।

বুধবার (২৩ জুন) আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা সভায় গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে একথা বলেন তিনি।

এসময় প্রধানমন্ত্রী বলেন, ৪৭ সালের পর থেকে দেশে যা কিছু অর্জন, তা আওয়ামী লীগের হাত ধরেই এসেছে। আওয়ামী লীগের ইতিহাসের সাথে এদেশের সংস্কৃতি ও অর্থনীতির ইতিহাস জড়িত। সরকারের পাশাপাশি শক্তিশালী সংগঠন থাকলে সব অর্জনই সম্ভব। আমাদের উন্নয়ন কোনো ম্যাজিক না, এটা আমাদের পরিকল্পনা, এটা আমাদের একটা দর্শন, একটা আদর্শ। আওয়ামী লীগের মত একটি শক্তিশালি দল সরকারকে সহযোগিতা করছে বলে দেশে দ্রুত অগ্রগতি লাভ করছে বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

তিনি আরো বলেন, গ্রামের মানুষকে সবার আগে গুরুত্ব দিয়েছি, যেটা জাতির পিতা চেয়েছিলেন- যে গ্রাম থেকে উন্নয়ন করা, গ্রামের মানুষের ভাগ্য পরিবর্তন করা। গ্রামের মানুষের সুখ-দুঃখের সাথী হয়ে তাদের দুঃখ দূর করা। আমরা ঠিক সেভাবে পরিকল্পনা নিয়ে কাজ করছি বলেই কিন্তু আজ আমরা ধীরে ধীরে অর্থনৈতিকভাবে শক্তিশালী হচ্ছি, এগিয়ে যেতে পারছি।

প্রধানমন্ত্রী আরো জানান, করোনা আমাদের যথেষ্ট কষ্ট দিচ্ছে সারা বিশ্বব্যাপী, এটা একটা বিরাট সমস্যা। তারপরও আমরা আমাদের অর্থনীতির গতিটা সব সময় ঠিক রাখার চেষ্টা করে যাচ্ছি। করোনা মহামারির মধ্যে বাংলাদেশের অর্থনীতি দক্ষিণ এশিয়ায় সবচেয়ে ভালো অবস্থানে আছে।

টিকা নেয়ার পরও সবাইকে সচেতন থাকার পরামর্শ দিয়ে শেখ হাসিনা জানান, দেশে করোনার টিকা উৎপাদনের উদ্যোগ নেয়া হয়েছে। ভারত ভ্যাকসিন রপ্তানি বন্ধ করে দিয়েছিলো বলেই কিছুটা সমস্যায় পড়েছিলো বাংলাদেশ উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, টিকা তৈরি করতে পরিকল্পনা দরকার।

আশ্রয়ন প্রকল্পকে সবচেয়ে বড় প্রকল্প উল্লেখ করে প্রধানমন্ত্রী জানান, এরইমধ্যে চার লাখের বেশি আশ্রয়হীন মানুষকে ঘর দেয়া হয়েছে।

এ বিভাগের অন্যান্য