বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার ১৮ সদস্যের স্কোয়াড

ডেস্ক: বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ভালোভাবেই বিবেচনায় ছিলেন আভিষ্কা ফার্নান্দো। তবে ২ কিলোমিটার ফিটনেস টেস্টে উৎরাতে না পেরে বাংলাদেশে আসা হচ্ছেনা এই ওপেনারের। তাকে বাদ দিয়ে ১৮ সদস্যের নতুন স্কোয়াড সুপারিশ করেছেন লঙ্কান নির্বাচকরা। এই স্কোয়াডের আনুষ্ঠানিকতা পেতে এখন অপেক্ষা লঙ্কান ক্রীড়া মন্ত্রীর সবুজ সংকেতের।

আগেই জানা ছিল যে, এই সিরিজে আসছেন না একঝাক সিনিয়র ক্রিকেটার। শুধু এই সিরিজেই নয়, ওয়ানডে দল থেকেই বাদ পড়েছেন অ্যাঞ্জেলো ম্যাথুস, দিমুথ করুনারত্নে, দীনেশ চান্দিমাল, নুয়ান প্রদীপ, সুরঙ্গা লাকমালরা। অন্যদিকে অবসরই নিয়ে ফেলেছেন অলরাউন্ডার থিসারা পেরেরা।

২০২৩ বিশ্বকাপকে পাখির চোখ করে সাজানো লঙ্কানদের নতুন এই ওয়ানডে সেটআপে অধিনায়ক করা হয়েছে উইকেট কিপার কাম ওপেনার কুশল জেনিথ পেরেরাকে, আর তার ডেপুটি করা হয়েছে মিডল অর্ডার ব্যাটসম্যান কুশল মেন্ডিসকে।

তিনটি ওয়ানডে খেলতে আগামী ১৬ মে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা দল। আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগের অংশ হিসেবে এই সিরিজ মাঠে গড়াবে আগামী ২৩, ২৫ ও ২৮ মে। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য সবকটি ম্যাচই হবে দিবারাত্রির।

বাংলাদেশ সফরের জন্য শ্রীলঙ্কার ১৮ সদস্যের স্কোয়াড
কুশল জেনিথ পেরেরা (অধিনায়ক), কুশল মেন্ডিস (সহ অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, পাথুম নিসাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, আশেন বান্দারা, নিরোশান ডিকওয়েলা, দাসুন শানাকা, ইসুরু উদানা, চামিকা করুনারত্নে, লাকসান সান্দাকান, ওয়ানিন্দু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস, দুশমান্তা চামিরা, আকিলা ধনঞ্জয়া, শিরান ফার্নান্দো, বিনুরা ফার্নান্দো ও আসিথা ফার্নান্দো।

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের প্রাথমিক স্কোয়াড
তামিম ইকবাল খান (অধিনায়ক), মোহাম্মদ নাইম শেখ, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, সৌম্য সরকার, নাজমুল হোসাইন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসাইন ধ্রুব, মোসাদ্দেক হোসাইন সৈকত, শেখ মেহেদী হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসাইন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম ও শহিদুল ইসলাম।

এ বিভাগের অন্যান্য