সিলেটে কমছে করোনাক্রান্ত

সিলেট বিভাগে থামছে না করোনায় ভয়বহতা। গত এক বছরে সিলেট বিভাগে করোনায় প্রাণহানী হয়েছে ৩৬৭ জনের। এরমধ্যে সিলেট জেলার ২৯৪ জন। মহামারি করোনায় আক্রান্ত হয়ে একদিনে প্রাণ হারিয়েছেন আরও ১ জন। আর ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৩৩ জন। যার মধ্যে ২১ জনই সিলেটের। আর একই সময়ে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৪৩জন। রবিবার (৯ মে) স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, গেল ২৪ ঘন্টায় সিলেটের চারটি ল্যাবে নমুনা পরীক্ষায় ৩৩ জন করোনা আক্রান্ত সনাক্ত হন। এর মধ্যে সিলেট জেলার ২১ জন, সুনামগঞ্জের ১ জন ও সিলেট ওসমানী মেডিক্যালে আরও ১১ জনের করোনা সনাক্ত হয়।

নতুন এই ৩৩ জনসহ সিলেট বিভাগে করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২১ হাজার ১৫২ জন। এরমধ্যে শুধুমাত্র সিলেট জেলায় আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৬৩১ জন। এছাড়া সুনামগঞ্জে ২ হাজার ৭৫৩ জন, হবিগঞ্জে ২ হাজার ৪১৮ জন ও মৌলভীবাজারে ২ হাজার ৩৫০ জনের করোনায় আক্রান্ত সনাক্ত হয়েছে।

গেল ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৪৩ জন। এরমধ্যে সিলেটের ৩৫ জন, সুনামগঞ্জে ২ জন, হবিগঞ্জের ৬ জন। এ নিয়ে সুস্থ হওয়ার সংখ্যা দাঁড়ালো ১৯ হাজার ৯১৬ জন। এর মধ্যে সিলেট জেলার ১৩ হাজার ২০৫ জন। এছাড়া এখন পর্যন্ত সুনামগঞ্জে ২ হাজার ৬৫৪ জন, হবিগঞ্জে ১ হাজার ৮৪৬ জন ও মৌলভীবাজারে ২ হাজার ২১১ জন সুস্থ হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় সিলেট জেলায় হাসপাতালে ভর্তি হয়েছেন ১১ জন করোনা আক্রান্ত রোগী। সবিমিলিয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২১০ জন। এরমধ্যে সিলেট জেলায় ১৯৬ জন, সুনামগঞ্জে ২ জন, হবিগঞ্জে ১০ জন ও মৌলভীবাজারের ২ জন।

এ বিভাগের অন্যান্য