কানাইঘাটে নির্দোষ ৬ আসামি মামলায় হয়রানির শিকার

কানাইঘাট প্রতিনিধি: কানাইঘাট উপজেলা ৭নং দক্ষিণ বানীগ্রাম ইউনিয়নের গড়াইগ্রামের বাসিন্দা হাজী আব্দুর রব বাদী হয়ে ২৮ মার্চ ৫নং আমলী আদালত কানাইঘাট, সিলেট (সি.আর মামলা নং- ৯২/২০২১ইং) একই গ্রামের বাসিন্দা ৬ জনকে আসামি করে আদালতে মামলা দায়ের করেন।
দায়েরকৃত মামলায় আদালত কর্তৃক ১১৮নং স্মারকে কানাইঘাট থানার অফিসার ইনচার্জ কর্তৃক অনুলিপি প্রয়োজনীয় কার্যার্থে প্রেরণ করা হয় ফলে আদালতের আদেশ মোতাবেক কানাইঘাট থানার অফিসার ইনচার্জ মামলাটি ৬ জনের বিরুদ্ধে দ-বিধি ১৮৬০-এর ১৪৩/৩২৩/৩৫৪/৪৪৭/৩০৭/৩৭৯/৩৪ ধারায় প্রাথমিক রুজু করে আদালত কর্তৃক দায়েরকৃত মামলা প্রেরণ করেন। ফলে এ মামলায় ৭ এপ্রিল ৪নং আসামি মস্তফা আহমদকে বাড়ি থেকে আটক করে থানা পুলিশ।

এদিকে আটককৃত আসামিকে থানা পুলিশ কর্তৃক আদালতে প্রেরণ করেন। তাছাড়া আব্দুর রবের দায়েরকৃত মামলায় ৬ আসামির পক্ষে এলাকার সচেতন মহলে চলছে তোলপাড়। এতে করে গত ৯ এপ্রিল গ্রামের বেশিরভাগ মানুষ জড়ো হয়ে আদালত কর্তৃক দায়েরকৃত মামলায় আসামিদেরকে নির্দোষ দাবি করেছেন।

এছাড়া এলাকার সচেতন মহল জানান, মূলত দায়েরকৃত মামলার বাদী আব্দুর রব আসামিদের বাড়ির সম্মুখে কিছু জায়গা থেকে মাটি কাটার সূত্রপাতে এ মামলা দায়ের করেন এবং তারা আরো জানান, মামলার বাদী তাহার ঘটনাস্থলে কিছু জায়গা রয়েছে সে অন্যায়ভাবে তার জায়গা থেকে মাটি কাটা হয়েছে বলে এরই সূত্রপাতে সাজানো মিথ্যা মামলা দায়ের করেছেন। গ্রামবাসীর দাবি সুষ্ঠু তদন্তের মাধ্যমে উক্ত মামলার এফআইআরভূক্ত ৬ আসামিকে মামলা থেকে অব্যাহতি প্রদানের।

এ ব্যাপারে মামলার বাদী হাজী আব্দুর রবের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এখানে ঘটনাস্থলে তার ক্রয়কৃত জায়গা রয়েছে। উক্ত জায়গা থেকে আসামিরা জোরপূর্বকভাবে মাটি কাটতে চাইলে তিনি বাধা প্রদান করেন। এতে বিবাদীরা ক্ষিপ্ত হয়ে তাকে ও তার স্ত্রীকে মারধর করে। এ ঘটনায় তিনি আদালতে মামলা দায়ের করেছেন।

সিলেটের সময়-এবিএ

এ বিভাগের অন্যান্য