ধোনিকে পথ দেখাতে হবে : গাভাস্কার

ক্রীড়া ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর থেকে মহেন্দ্র সিং ধোনির ফর্মটাও যেন পড়ে গেছে। বয়সও কম হয়নি। তারপরেও আইপিএল খেলে যাচ্ছেন। চেন্নাই সুপার কিংসও তাকে ছাড়ছে না। এবারের আইপিএলে চেন্নাইয়ের শুরুটা হয়েছে হার দিয়ে। ধোনিও দুই বল খেলে ‘ডাক’ মেরেছেন। স্লো ওভার রেটের কারণে বড় অংকের জরিমানাও দিতে হয়েছে।

ইতিহাস বলে, ধোনি ফর্ম হারিয়ে ফেললে বিপদে পড়ে চেন্নাই সুপার কিংস। যেমন গত মৌসুমেও ধোনি ব্যাট হাতে চরম ব্যর্থ ছিলেন। যার ফলে চেন্নাই আইপিএলের ইতিহাসে প্রথমবারের মতো প্লে-অফের আগেই বাদ পড়েছিল। এবারও তেমনই দেখা যাচ্ছে। নিজেদের প্রথম ম্যাচে তরুণ ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে প্রথম ম্যাচে হেরেছে ৭ উইকেটে।

তাই ধোনিকে সামনে থেকে নেতৃত্ব দিতে বলেছেন সুনীল গাভাস্কার। তিনি বলেছেন, ‘আমার মনে হয়, চেন্নাইয়ের ব্যাটিং অর্ডার নিয়ে ধোনিকে কিছু সিদ্ধান্ত নিতে হবে। সে এখন হয়তো চিন্তা করে ইনিংসের শেষ চার-পাঁচ ওভারে ব্যাট করলেই হবে। কিন্তু আমার মনে হয়, ধোনি এমন একজন ব্যাটসম্যান, যার উচিত দলকে বেশি সময় ধরে সাহায্য করা। ধোনির নিজেরও উচিত আরও আগে ব্যাট করতে নামা। কারণ, আগে নামলে সে খেলার গতিপথ নিয়ন্ত্রণ করতে পারবে। দলকে পথ দেখাতে হবে ধোনিকে।’

সিলেটের সময়-এবিএ

এ বিভাগের অন্যান্য