করোনা পরীক্ষার জন্য নমুনা দিলেন খালেদা জিয়া

সিলেটের সময় ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করোনা পরীক্ষার জন্য নমুনা নেওয়া হয়েছে। আজ শনিবার বিকেল ৩টার দিকে ব্যক্তিগত চিকিৎসকদের পরামর্শে রাজধানীর গুলশানের বাসভবন ফিরোজায় তিনি করোনার নমুনা দেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সংক্রমণের পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করায় সতর্কতা হিসেবে ব্যক্তিগত চিকিৎসকদের পরামর্শে খালেদা জিয়ার করোনার নমুনা সংগ্রহ করেন ল্যাবএইডের একজন টেকনোলজিস্ট। এ সময় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার ভাগ্নে ও তার ব্যক্তিগত চিকিৎসক ডা. মামুনও ছিলেন। শুধু করোনা নমুনাই নয়, ডায়াবেটিসসহ নানা পরীক্ষার জন্য নমুনা দিয়েছেন খালেদা জিয়া।

এ বিষয়ে ডা. মামুন আমাদের সময়কে বলেন, ‘নিয়মিত পরীক্ষার অংশ হিসেবেই তার (খালেদা জিয়ার) কিছু নমুনা সংগ্রহ করা হয়েছে।’ সেখানে করোনার নমুনা আছে কি না সেসম্পর্কে কোনো মন্তব্য করেননি তিনি।

তবে অপর একজন চিকিৎসক জানিয়েছেন, অন্য নমুনার সঙ্গে খালেদা জিয়ার করোনার নমুনাও সংগ্রহ করা হয়েছে।

২০১৮ সালের ৮ ফেব্রেুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজা হওয়ায় কারাগারে যান সাবেক এ প্রধানমন্ত্রী। এরপর অপর মামলা চ্যারিটেবল ট্রাস্টেও সাজা হয় খালেদা জিয়ার। উভয় মামলায় দুই বছরের বেশি সময় কারাবন্দী থাকার পর সরকারের নির্বাহী আদেশে সাজা স্থগিত করা হলে গত বছরের ২৫ এপ্রিল শর্তসাপেক্ষে ৬ মাসের জন্য মুক্ত হন সাবেক এই প্রধানমন্ত্রী। ওই দিন থেকে গুলশানের ভাড়াবাসা ফিরোজায় আছেন খালেদা জিয়া।

সরকার শর্তসাপেক্ষে ছয় মাস করে আরও দুই দফা তার জামিনের মেয়াদ বাড়িয়েছে। যদিও বিএনপির পক্ষ থেকে বারবার দাবি করা হচ্ছে, মিথ্যা ভিত্তিহীন মামলায় রাজনৈতিক উদ্দেশ্যে খালেদা জিয়াকে সাজা দিয়ে সরকার প্রথমে কারাগারে, এখন তাকে গুলশানের বাসায় গৃহবন্দী করে রেখেছে।

খালেদা জিয়ার সঙ্গে পরিবারের সদস্য, ব্যক্তিগত চিকিৎসক, গৃহকর্মী ও একজন নার্স ছাড়া তেমন কাউকে সাক্ষাৎ করতে দেখা যায় না বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

সিলেটের সময়-এবিএ

এ বিভাগের অন্যান্য