করোনা টিকা নিলেন প্রধানমন্ত্রী

সিলেটের সময় ডেস্ক: করোনাভাইরাসের টিকা নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (৪ মার্চ) বিকেলে তিনি এই টিকা নেন। প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সেক্রেটারি ইমরুল কায়েস ভোরের কাগজকে এই তথ্য নিশ্চিত করেছেন।

গত ২৭ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, ‘আমি অবশ্যই টিকা নেবো। তবে দেশের মানুষকে আগে দিতে হবে। আমার ৭৫ বছর বয়স। আজ আছি, কাল নেই। যে কোনো সময় মারা যেতে পারি। একটা টার্গেট করা আছে, সে পরিমাণ যখন দেওয়া হবে, তখন যদি টিকা থাকে, তাহলে তখন টিকা নেবো।’

এর আগে বুধবার (২৪ ফেব্রুয়ারি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে কনিষ্ঠ কন্যা শেখ রেহানা টিকা নিয়েছিলেন।

গত ২৭ জানুয়ারি কুর্মিটোলা জেনারেল হাসপাতালের নার্স রুনু ভেরোনিকা কস্তাকে টিকা দেওয়ার মাধ্যমে করোনার টিকাদান কর্মসূচির উদ্বোধন করা হয়। এরপর দেশে গত ৭ ফেব্রুয়ারি করোনার গণটিকাদান কর্মসূচি শুরু হয়। প্রতিদিন সকাল সাড়ে ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত এই কার্যক্রম চলে। উদ্বোধনের পর টিকা পেতে অনলাইনে নিবন্ধনের মাধ্যমে আবেদন করতে হয়। করোনার টিকা নিতে আগ্রহী ব্যক্তিদের নিবন্ধন করতে হয় ‘সুরক্ষা’ নামক ওয়েব পোর্টালে (www.surokkha.gov.bd)।

ভারতের সিরাম ইনস্টিটিউট থেকে এ পর্যন্ত প্রায় ৭০ লাখ টিকা দেশে এসেছে। এ টিকা অক্সফোর্ড এস্ট্রাজেনেকার উদ্ভাবিত। নতুন করে আরও চার কোটি টিকা আনার জন্য সিদ্ধান্ত নিয়েছে।

সিলেটের সময়-এবিএ/20

এ বিভাগের অন্যান্য