আন্তর্জাতিক অঙ্গনে শাবির ‘টিম-১৯১’ অর্জন করলো সিলভার র‌্যাংক

আন্তর্জাতিক ‘ইউনিভার্সিটি ফিজিক্স কম্পিটিশন-২০২০’ প্রতিযোগিতায় সিলভার র‌্যাংক অর্জন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ‘টিম-১৯১’। সোমবার (১৮ জানুয়ারি) এ তথ্য নিশ্চিত করেন ‘টিম-১৯১’ এর সদস্য ও পদার্থবিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী মো. তাহসিন আহমেদ।

এ টিমের অন্য সদস্যরা হলেন, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৬-১৭  সেশনের শিক্ষার্থী টিএএম রাগিব শাহরিয়ার ও পদার্থবিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী তাহমীদুল আজম সানী।

প্রতিযোগিতার বিষয়ে মো. তাহসিন আহমেদ বলেন, আন্তর্জাতিক ‘ইউনিভার্সিটি ফিজিক্স কমিটি’র আয়োজনে গত বছরের ৭ নভেম্বর  সকাল ৭টা থেকে এ প্রতিযোগিতা শুরু হয়। প্রতিযোগিতায় দুটি সমস্যা দেওয়া ছিল, সেখান থেকে যেকোন একটা সমস্যা সমাধান করে তার ওপর একটা পেপার তৈরী করে ৪৮ ঘন্টার মধ্যে জমা দিতে হবে। টিম সুপারভাইজার জাসির আহমেদ এর নেতৃত্বে আমরা ‘শনি গ্রহে রকেট পাঠানোর সমস্যা’ সমাধানের ওপর পেপার জমা দিলাম। এবং আজকে  প্রকাশিত ফলাফল অনুযায়ী আমরা সিলভার র‌্যাংক অর্জন করি।

প্রতিযোগিতায় জয়ী শাবির ‘টিম-১৯১’ কে অভিনন্দন জানিয়ে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আমাদের ছেলেরা বিভিন্ন আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বিভিন্ন ইভেন্টে জয়ী হয়ে দেশের সম্মান বয়ে নিয়ে আসছে। ‘টিম-১৯১’ আন্তরিকভাবে ধন্যবাদ জানাই এ প্রক্রিয়া অব্যাহত রাখার জন্য। আমাদের পরবর্তী অংশগ্রহণকারীরাও তাদের থেকে উৎসাহ পাবে। এছাড়া, এধরণের প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের আমরা সবসময় সহযোগিতা করে আসছি। আর এ ধরণের প্রতিযোগীদের ক্ষেত্রে আমাদের সহযোগিতা অব্যাহত থাকবে।

এ বিভাগের অন্যান্য