চিরস্থায়ী ক্ষমতা দখলে রাখতে বিদেশি শক্তিকে সন্তষ্ট করছে সরকার: গয়েশ্বর

চিরস্থায়ীভাবে ক্ষমতা দখলে রাখতে সরকার বিদেশি শক্তিকে সন্তুষ্ট করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

রোববার এক অনুষ্ঠানে তিনি বলেন, জনগণকে বঞ্চিত করে বাইরের শক্তিকে সন্তুষ্টির মাধ্যমে সরকার রাষ্ট্রীয় ক্ষমতা অনেকটা জবরদখল করে আছে। এটাকে দীর্ঘমেয়াদি করতে আরও বিদেশি স্বার্থে দেশের স্বার্থ জলাঞ্জলি দিচ্ছে। কিন্তু বিএনপি জাতীয় স্বার্থ বিসর্জন দিয়ে কারও সঙ্গে বন্ধুত্ব করে না।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে জাসাসের সভাপতি অধ্যাপক মামুন আহমেদ, সাধারণ সম্পাদক হেলাল খান ছাড়াও কেন্দ্রীয় নেতা বাবুল আহমেদ, আহসান উল্লাহ চৌধুরী, মীর সানাউল হক, শাহরিন ইসলাম শায়লা, লিয়াকত আলী, আরিফুর রহমান মোল্লা, জাহাঙ্গীর আলম রিপন, রফিকুল ইসলাম, জাকির হোসেন রোকন, আমিনুল হক, রফিকুল ইসলাম স্বপন, ক্যাপ্টেন (অব.) মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে সকালে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জাসাস নেতাকর্মীদের নিয়ে শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে পুষ্পমাল্য অর্পণ করেন।

গয়েশ্বর বলেন, বিজয়ের এই মাসে আমি বলব- আমাদের বিজয় এখনও পূর্ণাঙ্গ হয়নি। আমরা হয়ত পতাকা পেয়েছি, আমরা জাতীয় সঙ্গীত পেয়েছি, একটি ভৌগলিক অবস্থান পেয়েছি। কিন্তু এখনও আমরা নিজের সিদ্ধান্ত নিজে নিতে পারি না, পরদেশের সিদ্ধান্তের দিকে তাকিয়ে থাকতে হয়। যেদিন আমরা পূর্ণাঙ্গ স্বাধীনতা অর্জন করতে পারব, যেদিন আমরা গণতন্ত্র পুনরুদ্ধার করতে পারব সেদিন শহীদ জিয়াসহ শহীদদের প্রতি সম্মান জানানোর যোগ্যতা আমরা অর্জন করব।

দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে গৃহবন্দি করে রেখে সরকার দেশের গণতন্ত্রকে বন্দি করে রেখেছে এমন মন্তব্য করে তিনি বলেন, এই অবস্থা থেকে উত্তরণে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দেশের পরিবর্তনের জন্য মাঠে নামতে হবে, আমাদেরকে এক হতে হবে, এক হয়ে আমাদের কাজ করতে হবে।

এ বিভাগের অন্যান্য