গোলাপগঞ্জ পৌরসভা নির্বাচন: আ. লীগের মনোনয়নপত্র কিনলেন ৫ নেতা

সিলেটের গোলাপগঞ্জ পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন ৫ নেতা। সোমবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে এই মনোনয়ন ফরম কেনেন তারা।

ওইদিন বিভিন্ন সময় মনোনয়ন ফরম যে ৫জন কেনেছেন তারা হলেন, গোলাপগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি, পৌর মেয়র আমিনুল ইসলাম রাবেল, উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক, সাবেক মেয়র জাকারিয়া আহমদ পাপলু, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ রুহেল আহমদ, উপজেলা আওয়ামী লীগের সাবেক ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মিজানুর রহমান চৌধুরী রিংকু ও পৌর আওয়ামীলীগ নেতা মাজেদ শরীফ চৌধুরী।

জানা যায়, আগামী ২৪ তারিখের মধ্যে এই মনোনয়ন ফরম পূরণ করে কেন্দ্রে আবার জমা দিতে হবে।
এদিকে নৌকার প্রার্থী বাছাই উপলক্ষে পৌর আওয়ামী লীগের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় জেলা ও উপজেলা নেতৃবৃন্দের উপস্থিতিতে তৃণমূলের প্রস্তাবে ৬জনের নাম কেন্দ্রে পাঠানোর জন্য জেলা আওয়ামী লীগের কাছে দেওয়া হয়েছে। এই ৬জনের সবাই আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনতে হবে এবং তা পূরণ করে জমা দিতে হবে। এরপর আওয়ামীলীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড বসে যাচাই-বাছাই করে এজনকে নৌকার মনোনয়ন দেওয়া হবে। তবে এদের ৬জনের মধ্যে ৫জন মনোনয়ন কিনেছেন।

এদিকে গোলাপগঞ্জ পৌরসভার নির্বাচনে কে হচ্ছেন নৌকার প্রার্থী এ নিয়ে পৌর এলাকাজুড়ে শুরু হয়েছে আলোচনা। গোলাপগঞ্জ পৌরসভা প্রতিষ্ঠার পর থেকেই মেয়র পদটি রয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের হাতে থাকলেও নৌকা প্রতীকের প্রার্থী একবারো নির্বাচিত হননি। পৌরসভার উপ-নির্বাচনসহ গেল দুই নির্বাচনে নৌকার মাঝি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাবেক প্রচার সম্পাদক, সাবেক মেয়র জাকারিয়া আহমদ পাপলু। এই  দুই বারই নৌকার পরাজয় হয়। নৌকার প্রার্থী পরাজিত হলেও এ দুটি নির্বাচনে বিজয় ছিনিয়ে এনেছিলেন আওয়ামীলীগের বিদ্রোহীরা।

২০১৫ সালে পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী সিরাজুল জব্বার চৌধুরী বিজয়ী হন। ২০১৮সালের ৩১মে সিরাজুল জব্বার চৌধুরী মৃত্যুবরণ করলে ১১ জুলাই মেয়র পদটি শূন্য ঘোষনা করা হয়। পরে একই বছরের ৩অক্টোবর উপ-নির্বাচনে জয়লাভ করেন আওয়ামী বিদ্রোহী প্রার্থী বর্তমান মেয়র আমিনুল ইসলাম রাবেল।

উল্লেখ্য, পৌরসভার নির্বাচন ৪টি ধাপে অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে নির্বাচন কমিশন তৃতীয় ধাপে অনুষ্ঠিত পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। এ ধাপের অনুষ্ঠিত নামের তালিকায় গোলাপগঞ্জ পৌরসভার নাম ঘোষণা করা হয়েছে। গোলাপগঞ্জ পৌরসভায় আগামী বছরের ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

এ বিভাগের অন্যান্য