করোনায় বিএনপির ভাইস চেয়ারম্যান কামাল ইবনে ইউসুফের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন থেকে মারা গেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ।  বুধবার দুপুর ১ টায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় (ইন্না…রাজিউন)।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান টেলিফোনে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, কামাল ইবনে ইউসুফ কোভিড-১৯ আক্রান্ত হয়ে ২৯ নভেম্বর থেকে হাসপাতালে ভর্তি ছিলেন।  তাকে ইনটেনসিভ কেয়ারে ভেন্টিলেশন সাপোর্টেও রাখা হয়েছিল।  আজ তিনি আমাদের ছেড়ে চলে গেছেন।

কামাল ইবনে ইউসুফের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শায়রুল কবির খান জানান, কামাল ইবনে ইউসুফের দাফন হবে নিজ জেলা ফরিদপুরে।  ফরিদপুর পৌরসভা নির্বাচনে বিএনপির প্রতীকে নির্বাচন করছেন কামাল ইবনে ইউসুফের মেয়ে মহিলা দলের যুগ্ম সম্পাদিকা চৌধুরী নায়াব ইউসুফ। আগামীকাল বৃহস্পতিবার সেই নির্বাচন হওয়ার কথা।

সাবেক মন্ত্রী চৌধুরী কামাল ইবনে ইউসুফ ফরিদপুর সদর আসন থেকে একাধিকার নির্বাচিত সংসদ সদস্য।  সবশেষ নির্বাচনেও তিনি ধানের শীষ প্রতীকে নির্বাচন করে হেরে যান।  তিনি দীর্ঘদিন ধরে বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান পদে আছেন।  ২০০১ সালের নির্বাচনে বিএনপি ক্ষমতায় এলে তাকে ত্রাণ ও পূণর্বাসন মন্ত্রী করা হয়।

এ বিভাগের অন্যান্য