অনেক হয়েছে, এবার থামুন: কাদের

কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর ক্ষমার অযোগ্য অপরাধ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি ‘উগ্রবাদী’ গোষ্ঠীকে হুশিয়ার করে দিয়ে বলেছেন, ‘অনেক হয়েছে। এবার থামুন।’

রোববার নরসিংদী জেলা আওয়ামী লীগের বর্ধিতসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। ওবায়দুল কাদের তার রাজধানীর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় যুক্ত হন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের সামনের অর্ধশতকের স্মৃতিবিজরিত মধুদার ভাস্কর্যের অংশবিশেষ ভাঙচুরের তীব্র নিন্দা জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। বলেন, ‘ধৈর্যের বাঁধ ভেঙে দেবেন না।’

কোনো নির্দিষ্ট গোষ্ঠী বা সম্প্রদায়ের স্বার্থের কাছে স্বাধীনতা জিম্মি হতে দেবেন না জানিয়ে ওবায়দুল কাদের বলেন, মুসলিম, হিন্দু, খ্রিস্টান—সবার মিলিত রক্তের স্রোতোধারায় অর্জিত হয়েছে বাংলাদেশের স্বাধীনতা। মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তিকে সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, পবিত্র সংবিধান ও দেশের আইন পরিপন্থী কোনো ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য, মন্তব্য ও আচরণ বরদাশত করা হবে না।

ভাস্কর্যবিরোধী আন্দোলনকারীদের সতর্ক করে দিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ গায়ে পড়ে আক্রমণ করে না। তবে আক্রমণের শিকার হলে প্রতিরোধ গড়ে তুলতে একবিন্দুও পিছপা হয় না।

এ বিভাগের অন্যান্য