সিলেটসহ সারাদেশে আবারও বাড়ছে করোনার সংক্রমণ

সর্বশেষ গত ২ সেপ্টেম্বর দেশে একদিনে করোনা শনাক্ত হন দুই হাজার ৫৮২ জন। এরপর এখন পর্যন্ত করোনা শনাক্ত একদিনে আড়াই হাজার ছাড়ায়নি। প্রায় তিন মাস পর গত ২৪ ঘণ্টায় সিলেটসহ সারা দেশে পজিটিভ শনাক্ত হয়েছেন দুই হাজার ৫২৫ জন।

সোমবার (৩০ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতর সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায়।

গত ২৪ ঘণ্টায় মৃত্যু শনাক্ত করা হয়েছে ৩৫ জনের। এ নিয়ে সরকারি হিসেবে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ছয় হাজার ৬৪৪ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১৫ হাজার ৫৬৫টি। নমুনা পরীক্ষা করা হয় ১৫ হাজার ৩৭২টি। এখন পর্যন্ত ২৭ লাখ ৭২ হাজার ৭০১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন দুই হাজার ৫২৫ জন। এখন পর্যন্ত চার লাখ ৬৪ হাজার ৯৩২ জন শনাক্ত হয়েছেন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৫৩৯ জন। এখন পর্যন্ত সুস্থ তিন লাখ ৮০ হাজার ৭১১ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় ১৬ দশমিক ৪৩ শতাংশ এবং এখন পর্যন্ত ১৬ দশমিক ৭৭ শতাংশ শনাক্ত হয়েছেন। শনাক্ত বিবেচনায় সুস্থ হয়েছেন ৮১ দশমিক ৮৯ শতাংশ এবং মারা গেছেন এক দশমিক ৪৩ শতাংশ।
করোনা টেস্ট (ছবি: ফোকাস বাংলা)

মৃত্যুবরণকারীদের মধ্যে ২৪ জন পুরুষ এবং ১১ জন নারী। এখন পর্যন্ত পুরুষ পাঁচ হাজার ৯৯ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ৫৪৫ জন। ২৪ ঘণ্টায় ৩৫ জনই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, ৬০ বছরের বেশি ২০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আট জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে এক জন এবং শূন্য থেকে ২০ বছরের মধ্যে এক জন মারা গেছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২৫ জন, চট্টগ্রাম বিভাগে এক জন, রাজশাহীতে চার জন,  খুলনায় দুই জন, সিলেটে এক জন, ময়মনসিংহে এক জন এবং রংপুরে এক জন।

এ বিভাগের অন্যান্য