ম্যারাডোনার ব্যক্তিগত চিকিৎসকের বাড়ি ও ক্লিনিকে তল্লাশি

ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার মৃত্যুর তদন্ত শুরু করেছেন দেশটির বিচার বিভাগের কর্মকর্তারা।

এমনকি ম্যারাডোনার ব্যক্তিগত চিকিৎসক লিওপোল্ডো লুকের সম্পত্তি অনুসন্ধানে নেমেছেন তারা।

আদালতের নির্দেশে রোববার লিওপোল্ডো লুকে বাড়ি এবং তার প্রাইভেট ক্লিনিকে তল্লাশি চালিয়েছে পুলিশ।

আর্জেন্টিনার এই ফুটবল ইশ্বরের নিকট আত্মীয়স্বজনসহ অন্যদের বক্তব্য গ্রহণের ভিত্তিতেই এ তল্লাশি চালানো হয়েছে বলে জানিয়েছে দেশটির পুলিশ।

রোববার বুয়েন্স আয়ার্সের এক প্রসিকিউটর অফিসের বিবৃতিতে বলা হয়, সান ইসিদ্রোর প্রসিকিউটররা ম্যারাডোনার মৃত্যুর তদন্ত ও তার ব্যক্তিগত চিকিৎসকের সম্পত্তি অনুসন্ধানের অনুরোধ করেন এবং তাতে স্থানীয় বিচারকের স্বাক্ষর রয়েছে। এই তদন্তের জন্য গত ২৮ নভেম্বর ম্যারাডোনার নিকট আত্মীয়স্বজনসহ অন্যদের বক্তব্য নেয়া হয়। এর ভিত্তিতেই চিকিৎসক লিওপোলদো লুকের বাসা ও ক্লিনিকে অনুসন্ধান চালানো জরুরি বলে মনে হয়েছিল।

উল্লেখ্য, ম্যারাডোনার মৃত্যুর দিন থেকেই তার চিকিৎসায় নিয়োজিত থাকা হাসপাতাল ও চিকিৎসকদের ওপর আঙুল তুলেছেন কিংবদন্তি ফুটবলারের আইনজীবী ম্যাটিয়াস মোরলা।
চিকিৎসকদের অবহেলা ও বাড়িতে অ্যাম্বুলেন্স আসতে অতিরিক্ত সময় নিয়েছে অভিযোগ এনে ম্যারাডোনার মৃত্যুর তদন্তের আহ্বান জানিয়ে আসছিলেন তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যমে দেয়া এক আনুষ্ঠানিক বিবৃতিতে ম্যাটিয়াস মোরলা লেখেন, ‘সান ইসিদ্রোর প্রসিকিউটর অফিস থেকে পাওয়া তথ্য মোতাবেক, মৃত্যুর আগে ১২ ঘণ্টার মধ্যেও আমার বন্ধুর জন্য নিয়োজিত কেউ তার কাছে যায়নি। পরে অ্যাম্বুলেন্স আসতেও ৩০ মিনিটের বেশি সময় লেগেছে। এটা স্পষ্টত অপরাধমূলক কাজ। বিষয়টি এড়িয়ে যাবার নয়। আমি শিগগিরই হাসপাতাল কর্তৃপক্ষের এমন দায়িত্বজ্ঞানহীন কর্মকাণ্ডের জন্য পূর্ণাঙ্গ তদন্ত চাই।’

স্থানীয় লা প্লাতা আইপেনসা ক্লিনিকে চিকিৎসা নিয়েছিলেন ম্যারাডোনা।

ওই ক্লিনিকের খামখেয়ালি দায়ী উল্লেখ করে মোরলা অভিযোগ করেন, ম্যারাডোনার মৃত্যুর দিন ওই ক্লিনিকের অ্যাম্বুলেন্স আসতে ৩০ মিনিট দেরি করে। এর পর হার্টঅ্যাটাক হওয়া ম্যারাডোনাকে তারা দ্রুত হাসপাতালে নিয়ে গেলেও পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়।

মোরলা জানান, হার্টঅ্যাটাক করার পর যদি ম্যারাডোনাকে দ্রুত বিশেষজ্ঞ চিকিৎসকের পর্যবেক্ষণে নেয়া হতো, তা হলে অন্য কিছু হলেও হতে পারত।

প্রসঙ্গত, বুয়েন্স আয়ার্সে নিজ বাড়িতে কার্ডিয়াক অ্যারেস্টে গত ২৫ নভেম্বর মারা যান কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনা।

তথ্যসূত্র: বিবিসি, ইউরো নিউজ

এ বিভাগের অন্যান্য