ফখরুলের নির্দেশনা মানেনি সিলেট মহানগর বিএনপি

সিলেটের সময় ডেস্ক ,

 

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৬ তম জন্মদিন আজ (শুক্রবার)। এ উপলক্ষ্যে সিলেট মহানগর বিএনপি উদ্যোগে কেক কাটা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। যদিও আগেরদিন (বৃহস্পতিবার) বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছিলেন, মহামারীর কারণে এবার তারেক রহমানের জন্মদিনে কেক কাটা হবে না।

বৃহস্পতিবার গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে বাংলাদেশ ছাত্র ফোরাম ও উত্তরাঞ্চল ছাত্র ফোরামের উদ্যোগে তারেক রহমানের জন্মদিন উপলক্ষে আলোচনা সভায় অনলাইনে অংশ নিয়ে মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘এই সংকটময় পরিস্থিতিতে আমাদের নেতার জন্মদিনে কোনো উৎসব করতে পারছি না। তার এই জন্মদিনে আমরা কেক কাটব না।’

তবে দলীয় মহাসচিবের এমন সিদ্ধান্ত না মেনেই শুক্রবার (২০ নভেম্বর) দুপুরে নগরীর তাতীপাড়ায় নিজেদের অস্থায়ী কার্যালয়ে কেকে কাটার আয়োজন করে সিলেট মহানগর বিএনপি। তারেক রহমানের জন্মদিন উপলক্ষ্যে বিএনপির বিভিন্ন অঙ্গসংগঠনের পক্ষ থেকেও কেক কাটার আয়োজন করা হয়।

দলীয় সিদ্ধান্ত অমান্য করে তারেক রহমানের জন্মদিনে কেক কাটার আয়োজন করে বিএনপির বিভিন্ন অঙ্গসংগঠন। এরকম একটি অনুষ্ঠানে যোগ দিয়ে দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘ কেক কাটায় আমাদের নিষেধ আছে, যার জন্মদিন পালন করছি, স্বয়ং তার পক্ষ থেকেও আহ্বান আছে কেক না কাটার। দোয়া এবং পারলে গরিবদের মধ্যে কিছু সহায়তাসামগ্রী দেওয়া। কিন্তু আবেগ তো এই নিষেধ মানে না। আবেগের জায়গায় বাস্তবতা পরাজিত হয়।’

আর নিষেধ অমান্য করে সিলেটে কেক কাটা প্রসঙ্গে সিলেট মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত সাদেক বলেন, মহাসচিব কেক না কাটার নির্দেশনা দিয়েছেন বলে আমার জানা নেই। এমনটি আমি শুনিনি। আমাদের কর্মসূচীতে অনেক সিনিয়র নেতা উপস্থিত ছিলেন। তাদের কেউও এমন নির্দেশনার কথা শোনেছেন বলে জানাননি।

এব্যাপারে মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন বলেন, আমাদের এই অনুষ্ঠান অনেক আগেই ঘোষিত ছিলো। তাছাড়া কেক না কাটাসংক্রান্ত মহাসচিবের কোনো নির্দেশণার কথা আমি জানি না।

মহানগর বিএনপির সভাপতি নাছিম হোসাইন এর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত চৌধুরী সাদেকের পরিচালনায় এই দোয়া মাহফিল ও কেক কাটা অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন সিলেট মহানগর বিএনপির সহ-সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকী, এডভোকেট হাবিবুর রহমান হাবীব, হুমায়ুন কবির শাহিন, রেজাউল হাসান কয়েছ লোদী, মুফতি নেহাল উদ্দিন, বাবু নিহান রঞ্জন, সিলেট মহানগর বিএনপির যুগ্ন সাধারন সম্পাদক এডভোকেট শামীম সিদ্দিকী, সম্পাদক এডভোকেট আতিকুর রহমান সাবু, হুমায়ুন আহমদ মাসুক, সহ-সাংগঠনিক সম্পাদক মুকুল আহমদ মুর্শেদ, দপ্তর সম্পাদক সৈয়দ রেজাউল করিম, প্রচার সম্পাদক শামিম আহমদ, প্রকাশনা সম্পাদক জাকির হোসেন মজুমদার, ছাত্র বিষয়ক সম্পাদক নুরুল আলম সিদ্দিকী খালেদ, শ্রম বিষয়ক সম্পাদক ইউনুস মিয়া, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. আশরাফ আলী, পরিবার কল্যাণ সম্পাদক মল্লিক আহমদ চৌধুরী, মহানগর বিএনপির নেত্রী নিগার সুলতানা ডেইজি, সিলেট মহানগর বিএনপির সহ-দপ্তর সম্পাদক লোকমান আহমদ, সিলেট মহানগর বিএনপির সহ-যোগাযোগ সম্পাদক উজ্জল রঞ্জন চন্দ্র, সদস্য জিয়াউর রহমান দিপন, সদস্য এম মখলিস খাঁন, সদস্য রফিকুল ইসলাম, মহানগর যুবদলের সদস্য সচিব শাহ নেওয়াজ বক্স চৌধুরী তারেক, জেলা যুবদল সদস্য এডভোকেট মুমিনুল ইসলাম মুমিন, মহানগর যুবদলের সদস্য তোফাজ্জুল হোসেন বেলাল, মহানগর যুবদলের সদস্য সাইবুর রহমান সুজান, যুবদলের সদস্য নজরুল ইসলাম, যুবদলের সদস্য মুজাহিদুল ইসলাম জাহাঙ্গির, স্বেচ্ছাসেবক দলনেতা আফছর খাঁন, লুৎফুর রহমান, সেলিম আহমদ সেলু, মহানগর ছাত্রদলের সভাপতি সুদিপ জ্যোতি এ্যাশ, মহানগর সাধারন সম্পাদক ফজলে রাব্বী আহসান প্রমুখ।

এ বিভাগের অন্যান্য