ইরফানের আইপিএল সেরা একাদশে নেই ওয়ার্নার

আইপিএলের ১৩তম আসর শেষে আট দলের খেলোয়াড়দের পারফরম্যান্স নিয়ে চুলচেরা বিশ্লেষণ হচ্ছে।

সর্বোচ্চ রান করার তালিকায় আছেন কিংস ইলেভেন পাঞ্জাবের লোকেশ রাহুল, দিল্লি ক্যাপিটালসের শিখর ধাওয়ান আর হায়দরাবাদের ডেভিড ওয়ার্নার। বোলিং ডিপার্টমেন্ট থেকে সর্বোচ্চ উইকেটশিকারি হিসেবে আলোচনায় মুম্বাইয়ের কাগিসো রাবাদা, জাসপ্রিত বুমরাহ।

এসব খেলোয়াড়ের পারফরম্যান্সকে সামনে রেখে আইপিএল-২০ স্বপ্নের সেরা একাদশ গড়েছেন ভারতের সাবেক পেসার ইরফান পাঠান।

আর তার সেই একাদশে নেই সানরাইজার্স হায়দরাবাদ ক্যাপ্টেন ডেভিড ওয়ার্নার। ওপেনার হিসেবে রাহুল ও ধাওয়ানকে পছন্দ ইরফানের। আর ওয়ানডাউন ব্যাটসম্যান হিসেবে পছন্দ সূর্যকুমার যাদবকে। মিডল-অর্ডার সামলানোর দায়িত্ব দিয়েছেন প্রোটিয়া তারকা এবি ডি ভিলিয়ার্সকে। পঞ্চম নম্বরে ক্যারিবীয় হিটার কায়রন পোলার্ডকে রাখতে চান ইরফান।

পোলার্ডকে এতই পছন্দ ইরফানের যে, আইপিএল-২০ একাদশের অধিনায়কত্বের দায়িত্বটাও পোলার্ডকে দিতে চান তিনি।

বোলিংয়ে পেস আক্রমণ শক্তিশালী করতে বুমরাহ, রাবাদা আর মোহাম্মদ সামিকে চান ইরফান। আর স্পিনের বেলায় রাহুল তিওয়াতিয়া ও যুজবেন্দ্র চাহালকেই মনে ধরেছে তার।

ওয়ার্নারকে কেন এই একাদশে রাখা হয়নি সে বিষয়ে স্টার স্পোর্টসকে ইরফান পাঠান বলেন, ওপেনিংয়ে রাহুল-ধাওয়ান ছাড়া কাউকে পছন্দ নয় আমার। আর চার বিদেশি খেলোয়াড় নেয়ার পর ওয়ার্নারের জায়গা হয়নি।

পোলার্ডের প্রশংসায় ইরফান বলেন, তিনি একজন অসাধারণ খেলোয়াড়। ব্যাটিং-বোলিং-ফিল্ডিং তিন ক্ষেত্রেই পারদর্শী পোলার্ড। আমি মনে করি এমন যোগ্যতার খেলোয়াড়ই অধিনায়ক হতে পারে।

একনজরে ইরফান পাঠানের আইপিএল-২০ সেরা একাদশ

লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, সূর্যকুমার যাদব, এবি ডি ভিলিয়ার্স, কায়রন পোলার্ড (অধিনায়ক), মার্কুস স্টোইনিজ, বুমরাহ, রাবাদা, মোহাম্মদ সামি, রাহুল তিওয়াতিয়া ও যুজবেন্দ্র চাহাল।

সূত্র: হিন্দুস্তান টাইমস।

এ বিভাগের অন্যান্য