ভারতে করোনায় আক্রান্ত ও মৃত্যু কমছে

আন্তর্জাতিক ডেস্ক ,

 

ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ৫৪৮ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত হয়েছেন ৮৮ লাখ ৪৫ হাজার ১২৭ জন।

এই সময়ে ভাইরাসটিতে মৃত্যু হয়েছে ৪৩৫ জনের। এখন পর্যন্ত ১ লাখ ৩০ হাজার ৭০ জন মারা গেছে।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৪৩ হাজার ৮৫১ জন সুস্থসহ মোট ৮২ লাখ ৪৯ হাজার ৫৭৯ জন করোনার কবল থেকে মুক্ত হয়েছেন।

সোমবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় প্রকাশিত এক বুলেটিনে করোনা সংক্রমণ পরিস্থিতির সর্বশেষ এ তথ্য জানানো হয়েছে।

ভারতে দৈনিক আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ধীরে ধীরে কমছে। সপ্তাহখানেক ধরে সংক্রমণের সংখ্যা ৪৫ হাজারের আশপাশে ঘোরাফেরার পর রোববার নেমেছিল ৪১ হাজারে। সোমবার তা এক লাফে কমে সাড়ে ৩০ হাজার হয়েছে।

ভারতে এ পর্যন্ত যত কোভিড রোগীর মৃত্যু হয়েছে, তার এক-তৃতীয়াংশ মারা গেছে মহারাষ্ট্রে। রাজ্যটিতে প্রায় ৪৬ হাজার মানুষ মারা গেছে করোনায়।

মৃত্যু তালিকায় দ্বিতীয় ও তৃতীয় স্থানে থাকা কর্নাটক এবং তামিলনাড়ুতে তা সাড়ে ১১ হাজার। এর পর ক্রমান্বয়ে রয়েছে পশ্চিমবঙ্গ, দিল্লি, উত্তরপ্রদেশ ও অন্ধ্রপ্রদেশ।

ভারতের অধিকাংশ রাজ্যেই দৈনিক সংক্রমণ গত এক মাসে কমেছে। গত কয়েক দিন ঊর্ধ্বমুখী থাকার পর দিল্লিতেও তা কমে ৩ হাজারে নেমেছে। তবে কেরালায় এখনও তা সাড়ে ৬ হাজার। অন্যদিকে রাজস্থান, হিমাচল প্রদেশ, মধ্যপ্রদেশ, গুজরাটের মতো রাজ্যগুলোতে শীত পড়ার সঙ্গে সঙ্গে খুব ধীরে হলেও ধারাবাহিকভাবে বাড়ছে আক্রান্ত।

গত ২৪ ঘণ্টায় একলাফে অনেকটা কমেছে পশ্চিমবঙ্গের দৈনিক আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৫৩ জন নতুন করে আক্রান্ত হয়েছেন রাজ্যটিতে। এ নিয়ে সেখানে মোট আক্রান্ত ৪ লাখ ৩১ হাজার ৫৫১ জন।

এ বিভাগের অন্যান্য