ঘরের মাঠে প্যারাগুয়ের কাছে হোঁচট খেল আর্জেন্টিনা (ভিডিও)

লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের তৃতীয় রাউন্ডের ম্যাচের আগে ইনজুরির মড়ক লেগেছে আর্জেন্টিনা ও ব্রাজিল দলে।

ইনজুরিতে পড়েছেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। পুরোপুরি ফিট না থেকেও বাংলাদেশ সময় শুক্রবার ভোরে মাঠে নামেন তিনি। তবে সাদা-নীল জার্সিতে উজ্জ্বল হয়ে উঠতে পারেননি। ম্যাচে গোল করতে পারেননি। গোলে কাউকে সহায়তাও করতে পারেননি।

এদিন বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের তৃতীয় ম্যাচে প্যারাগুয়ের মুখোমুখি হয় আর্জেন্টিনা। ১-১ গোলে ড্র করে পয়েন্ট ভাগাভাগি করেছে আলবিসেলেস্তেরা।
ম্যাচের ২০ মিনিটের মাথায় নিজেদের ডি-বক্সের মধ্যে প্রতিপক্ষ ফরোয়ার্ড মিগুয়েল আলমিরনকে ফাউল করেন আর্জেন্টিনা ডিফেন্ডার লুকাস মার্টিনেজ। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পটকিক থেকে লিড নেন প্যারাগুইয়ান ফরোয়ার্ড অ্যাঞ্জেল রোমেরো।

গোল হজম করেও ৩-৪-৩ ফরমেশনে ভালো খেলছিল না আর্জেন্টিনা।  যে কারণে ২৯ মিনিটের সময় একটি পরিবর্তন আনতে হয় আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি।
এজেকুয়েল পালাসিওকে তুলে জিওভানি লো সেলসোকে নামান তিনি। আর সেই পরিকল্পনাই কাজে দেয়। ৪১ মিনিটের সময় লো সেলসোর চমৎকার এসিস্টে বল জালে জড়ান গঞ্জালেজ। ১-১ সমতায় বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধে নেমে একের পর আক্রমণে যান মেসি, ডি মারিয়ারা। কিন্তু প্যারাগুয়ের রক্ষণভাগ ভেদ করতে পারেননি কেউ। ফলে ১-১ গোলে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় দুই দলের।

এই ড্রয়ের পরও তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্জেন্টিনা। তবে এক ম্যাচ কম খেলা ব্রাজিলের সংগ্রহ ৬ পয়েন্ট। শনিবার ভোরে ভেনিজুয়েলার মুখোমুখি হবে নেইমারবিহীন ব্রাজিল।

ম্যাচ হাইলাইটস দেখুন –

এ বিভাগের অন্যান্য