সরকার যদি দেয় তবে খালেদা জিয়া বিদেশ যেতে পারবেন: ফখরুল

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশ যাওয়ার বিষয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই বিষয়টা নির্ভর করছে দেশনেত্রী খালেদা জিয়ার চাওয়া এবং সরকারের দেয়ার ওপর।

তিনি বলেন, বেগম জিয়া যদি যেতে চান এবং সেটা যদি পরিবারের পক্ষ থেকে বা আমাদের পক্ষ থেকে যে পক্ষই হোক যদি সরকারের কাছে বলে। সরকার যদি দেয়, তাহলে তো তিনি যেতে পারবেন। তার আগে তো উনি যেতে পারবেন না। এখন পর্যন্ত যে শর্ত আছে সেখানে তো যাওয়ার কোনো বিষয় নেই। এখন পর্যন্ত দেশনেত্রী খালেদা জিয়া কিছু বলেননি, তার পরিবারের পক্ষ থেকেও কিছু বলা হয়নি।

শুক্রবার বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ফখরুল এসব কথা বলেন।

এক প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, গুলশানের বাসায় খালেদা জিয়া যেমন ছিলেন তেমনই আছেন, কোনো উন্নতি নেই। এখন তার বড় যেটা সমস্যা হয়ে গেছে তিনি খেতেও পারছেন না।

সরকার অনুমতি দিলে খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বৃটেন ভিসা দেবে- বৃটিশ হাইকমিশনারের এমন বক্তব্যের জন্য তাকে ধন্যবাদ জানান মির্জা ফখরুল। তিনি বলেন, বৃটেন এখনও একটা ডেমোক্রেটিক কান্ট্রি। তাদের মধ্যে সভ্যতা, ভদ্রতা- এই বিষয়গুলো এখনও যথেষ্ট অন্যান্য যে কোনো দেশের চাইতে। তারা একটা গণতান্ত্রিক দেশ হিসেবে একজন গণতান্ত্রিক নেতা তার প্রতি তাদের যে দায়িত্ব সেই কথাটাই তারা বলেছেন। তাদেরকে (বৃটিশ সরকার) ধন্যবাদ জানাই আমি।

এ বিভাগের অন্যান্য