ধর্ষণসহ একাধিক মামলা: শ্রীপুরে আ’লীগ নেতা লিয়াকত গ্রেফতার

গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলিহাটী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিয়াকত ফকিরকে (৪৩) গ্রেফতার করা হয়েছে।

বুধবার রাতে উপজেলার মুলাইদের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করেছে গাজীপুর জেলা গোয়েন্দা পুলিশ।

শ্রীপুর থানার উপপরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম তার গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জেলা গোয়েন্দা পুলিশের সদস্যরা তাকে গ্রেফতার করে শ্রীপুর থানায় হস্তান্তর করে। তাকে বৃহস্পতিবার আদালতে পাঠানো হয়েছে।

মুলাইদের ব্লু প্লানেট নিটওয়্যার লিমিটেডের জ্যৈষ্ঠ প্রশাসনিক কর্মকর্তা বজলুর রহমান জানান, গত ৯ আগস্ট মাওনা চৌরাস্তার নিকট ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে কতিপয় যুবক মাইক্রোবাসের গতিরোধ করে কারখানার উৎপাদিত ১৫ লক্ষাধিক টাকার মালামাল লুট করে। ওই ঘটনায় শ্রীপুর থানায় মামলা করা হয়।

এসআই জাহাঙ্গীর আরও জানান, ওই ঘটনায় জড়িত অভিযুক্ত বেশ কয়েকজনকে গ্রেফতার করে পুলিশ। পরে তাদের কাছ থেকে লুণ্ঠিত মালামাল এবং একটি মিনি পিকআপ উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা তেলিহাটী ইউনিয়ন আওয়ামী লীগের ওই সাধারণ সম্পাদকের নির্দেশনায় ঘটনা ঘটিয়েছে বলে পুলিশের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানার অপর একটি ঘটনার বিবরণে জানা গেছে, গত বছরের ১১ মে ওই থানার জিন্দাপার্কের সামনে থেকে একটি প্রাইভেটকার ছিনতাই হয়। ওই ঘটনায় রূপগঞ্জ থানায় মামলার পর পুলিশ দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়।

তারা লিয়াকত ফকিরের জড়িত থাকার বিষয়ে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। পরে পুলিশি তদন্তে গাড়ি ছিনতাইয়ের সঙ্গে জড়িত থাকার অভিযোগে তার নামে নারায়ণগঞ্জ আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

অন্যদিকে তার বিরুদ্ধে গাজীপুর নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালে পিরোজপুর জেলার মাঝেরপুল থানার মিঠাখালী গ্রামের এক পোশাক শ্রমিককে ধর্ষণের অভিযোগে মামলা চলমান রয়েছে।

এ বিভাগের অন্যান্য