চট্টগ্রামে করোনায় মারা গেলেন বিএনপি নেতা এস্কান্দর

চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর কাছে হেরে গেলেন বিএনপি নেতা এস্কান্দর উল্লাহ (৫০)।

বুধবার বেলা ১১টায় তিনি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

তিনি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১২ নম্বর সরাইপাড়া ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক ছিলেন। একই ওয়ার্ডে যুবদলের সভাপতির দায়িত্বও পালন করেন। বুধবার বিকালে তাকে সরাইপাড়া ভেলোয়ারা দিঘিপাড়ে পারিবারিক কবরস্থানে স্বাস্থ্যবিধি মেনে দাফন করা হয়।

চট্টগ্রাম নগর যুবদলের সভাপতি মোহাম্মদ শাহেদ যুগান্তরকে বলেন, দুই সন্তানের জনক বিএনপি নেতা এস্কান্দর। পাঁচদিন আগে করোনা উপসর্গ জ্বর, সর্দি, কাশি নিয়ে প্রথমে বিআইটিআইডিতে যান। সেখানে তাকে ভর্তি না করে জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

জেনারেল হাসপাতালেও তাকে ভর্তি না করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হওয়ার পর করোনার নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পজিটিভ এলে তাকে জেনারেল হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়। ভর্তির পাঁচ দিনের মাথায় তিনি মারা যান।

হাসপাতালের চিকিৎসক ডা. গোলাম মোস্তফা জামাল বলেন, করোনা পজিটিভ হয়ে জেনারেল হাসপাতালে ভর্তি হওয়ার পর এ রোগীর অবস্থার অবনতি হতে থাকে। তাই তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। বুধবার সকালে চিকিৎসাধীন অবস্থায় এস্কান্দরের মৃত্যু হয়। চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে এ নিয়ে ৯ জনের মৃত্যু হল।

এ বিভাগের অন্যান্য