ট্রাম্পের করোনা ব্রিফিংয়ে মিডিয়ার সমালোচনায় বরাদ্দ গড়ে ২ ঘণ্টা

হোয়াইট হাউসের করোনাভাইরাস ব্রিফিংয়ের সময় গণমাধ্যম ও ডেমোক্র্যাটদের সমালোচনায় গড়ে দুই ঘণ্টা খরচ করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

মেইল অনলইনের খবরে দাবি করা হয়, সংকট মোকাবেলায় নিজের সক্রিয়তার তারিফ করতে তার গড়ে ৪৫ মিনিট লেগে যায়। আর এই মহামারীতে আক্রান্তদের পরিবারের জন্য তিনি মাত্র সাড়ে চার মিনিট বরাদ্দ রাখেন।

ওয়াশিংটন পোস্ট ও নিউইয়র্ক টাইমস জানিয়েছে, করোনা সংক্রমণ নিয়ে নিয়মিত ব্রিফিংয়ে মূলত ট্রাম্পই বেশি আধিপত্য বিস্তার করেন। সেখানে চিকিৎসা বিশেষজ্ঞদের খুবই কম সময় কথা বলতে দেয়া হয়।

এমনকি ট্রাম্পের চেয়ে অর্ধেকের কম সময় দেয়া হয় যুক্তরাষ্ট্রের ভাইস-প্রেসিডেন্ট ও হোয়াইট হাউস করোনাভাইরাস টাস্ক ফোর্সের প্রধান মাইক পেন্সকে। অর্থাৎ ব্রিফিংয়ের ৬০ ভাগ সময় নিজের দীর্ঘ, ক্লান্তিকর ও একঘেয়ে বক্তৃতা দিয়ে বেড়ান ট্রাম্প।

ওয়াশিংটন পোস্টের বিশ্লেষণ বলছে, গত ১৬ মার্চ থেকে এখন পর্যন্ত ৩৫টি ব্রিফিং হয়েছে। এসব কনফারেন্সে ২৮ ঘণ্টার বেশি কথা বলেছেন ট্রাম্প। ৬ থেকে ২৪ এপ্রিলের মধ্যে ট্রাম্প কথা বলেছেন ১৩ ঘণ্টা।

এসময় ট্রাম্প প্রশাসনের করোনাভাইরাস সংক্রান্ত তৎপরতার দায়িত্বে থাকা ডা. ডেবোরাহ বিরক্স কথা বলেন মাত্র ছয় ঘণ্টা।

আর যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক বিশেষজ্ঞ ডা. অ্যান্থনি ফাউসি কথা বলেন মাত্র দুই ঘণ্টা আর সাড়ে পাঁচ ঘণ্টা কথা বলেন মাইক পেন্স।

এ বিভাগের অন্যান্য