সিলেটে এবার চিকিৎসক দম্পতি করোনা আক্রান্ত

সিলেটে এবার এক চিকিৎসক দম্পতি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সোমবার ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে এই দম্পতির করোনা শনাক্ত হয়।

জানা যায়, আক্রান্ত হওয়া দম্পতির স্বামী ঢাকায় স্বাস্থ্য বিভাগে কর্মরত এবং স্ত্রী নগরীর জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত। সম্প্রতি স্বামী ঢাকা থেকে সিলেট ফেরেন। সোমবার তাদের নমুনা পরীক্ষা করা হলে দুজনেরই করোনাভাইরাস শনাক্ত হয়।

সোমবার ওসমানীর ল্যাবে ১৮০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ১৩ জনের রিপোর্ট পজিটিভ আসে বলে জানান সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায়। তিনি জানান, নতুন শনাক্ত হওয়া ১৩ জনের মধ্যে ২ জন সিলেটের ও সুনামগঞ্জ জেলার ১১ জন।

সিলেট জেলায় এরআগে আগে আরও দুজন চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হন। গত ৫ এপ্রিল সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিনের করোনা শনাক্ত হয়। ১৫ এপ্রিল ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এরপর ২২ এপ্রিল করোনাভাইরাস শনাক্ত হয় ওসমানী হাসপাতালের এক শিক্ষানবিস চিকিৎসকের। তিনি হাসপাতালের ইন্টার্ন হোস্টেলে আইসোলেশনে আছেন।

এছাড়া জেলার আরও দুই স্বাস্থ্যকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন।

সোমবার ১৩ জন শনাক্ত হওয়ায় সিলেট বিভাগে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ১০০ ছাড়িয়েছে। এ পর্যন্ত বিভাগে ১০১ জন রোগী শনাক্ত হয়েছেন। এরমধ্যে দুজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ও ৪ জন মারা গেছেন।

এ বিভাগের অন্যান্য