ঠাকুরগাঁওয়ে সাংবাদিক লিটুর উপর হামলার ঘটনায় ৪ পুলিশ সদস্য প্রত্যাহার

ঠাকুরগাঁওয়ে বাংলাদেশ প্রতিদিন ও নিউজ ২৪ এর জেলা প্রতিনিধি আব্দুল লতিফ লিটুর উপর পুলিশের হামলা ও লাঞ্চিতের ঘটনা এক এএসআই সহ ৩ পুলিশ সদস্যকে পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়েছে।

সদর থানার এএসআই ফজলে রাব্বী ও ৩ পুলিশ সদস্যকে বুধবার দুপুরে ঠাকুরগাঁও পুলিশ লাইনে ক্লোজড করেন পুলিশ সুপার।
উল্লেখ্য, মঙ্গলবার রাত সাড়ে ৮টায় ঠাকুরগাঁও সদর থানার এএসআই ফজলে রাব্বী ও তার সঙ্গে আরও তিনজন সিপাহী রাস্তায় টহলে ছিল। করোনা সংক্রান্ত নিউজ সংগ্রহ করে সাংবাদিক লিটু শহরের অফিস থেকে বাসায় মোটরসাইকেল যোগে যাচ্ছিল। রাস্তায় তাকে পুলিশ গাড়ি থামাতে বললে গাড়ি থামানোর সঙ্গে সঙ্গেই এএসআই ফজলে রাব্বীর নির্দেশ দুজন সিপাহী কিছু বলার আগেই সাংবাদিক লিটুকে বেধড়ক মারপিট শুরু করে ও লাঞ্চিত করেন।

পরবর্তীতে সাংবাদিক পরিচয় দেয়ার পরেও এএসআই রাব্বী ক্ষিপ্ত হয়ে বলে সাংবাদিক হলে আরও বেশি করে পিটাও।

এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভিরুল ইসলাম, ঠাকুরগাঁও জেলা পুলিশ সুপার মনিরুজ্জামান ও ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামানকে অবগত করা হলে তিনারা দ্রুত ব্যাবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন এবং ঘটনার তীব্র নিন্দা প্রকাশ করেন।

বুধবার দুপুরে ঠাকুরগাঁও পুলিশ সুপার ঘটনার সঙ্গে জড়িত এএসআই সহ ৩ পুলিশ সদস্যকে পুলিশ লাইনে ক্লোজড করেন।

ঘটনার প্রেক্ষিতে এমপি রমেশ চন্দ্র সেন, এমপি দবিরুল ইসলাম, এমপি জাহিদুল ইসলাম, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান সাদেক কূরাইশী, বিএনপির সভাপতি তৈবুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান অরুনাংশু দত্ত টিুট, ঠাকুরগাঁও চেম্বার অব কর্মাসের সভাপতি হাবিবুর রহমান বাবলু, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লুৎফর রহমান মিঠু ও অন্যান্য সদস্যরা, টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ও সাধারণ সম্পাদক, অনলাইন জার্নালিস্ট। অ্যাসোসিয়েসনের সভাপতি ও সাধারণ সম্পাদক, জেলা প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন। একই সঙ্গে এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানান তারা।

ঠাকুরগাঁও জেলা পুলিশ সুপার মনিরুজ্জামান বলেন, প্রাথমিকভাবে জড়িত থাকার প্রমাণ পাওয়ায় এএসআই সহ তিনজনকে ক্লোজড করা হয়েছে।

এ বিষয়ে সাংবাদিকের পক্ষ থেকে অভিযোগ গ্রহণ করা হয়েছে। পরবর্তীতে তদন্ত সাপেক্ষে তাদের প্রতি ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিভাগের অন্যান্য