ইচ্ছে মতো মাস্কের দাম রাখায় ব্যবসায়ীদের জরিমানা

বিশেষ প্রতিবেদক: বাংলাদেশে তিন রোগী করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবরের পরদিনই সর্বত্র বেড়েছে মাস্কের দাম। ব্যতিক্রম নয় পুণ্যভূমি সিলেট। ব্যবসায়ীরা নিজেদের ইচ্ছে মতো মাস্কের দাম রাখছেন এমন অভিযোগের ভিত্তিতে নগরীতে অভিযান পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর সিলেট।

সোমবার দুপুরে নগরীর বিভিন্ন এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর সিলেট মেট্রোপলিটনের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ’র নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে সহায়তা করে সিলেট মেট্রোপলিটন পুলিশ।

অভিযানে ৬ প্রতিষ্ঠানকে ৩১ হাজার টাকা জরিমানা করা হয়। এরমধ্যে বন্দর বাজারের আল হেরা ফার্মেসিকে ৫ হাজার টাকা, মেডিসিন কর্নার ফার্মেসিকে ৫ হাজার টাকা, জিন্দাবাজারের ইদ্রিস মার্কেটের আদিল সায়েন্টিফিক স্টোরকে ৫ হাজার টাকা, চৌহাট্টা পয়েন্টের ইউনিক ফার্মেসিকে ২ হাজার টাকা, সুবিদ বাজার এলাকার আল মক্কা ফার্মেসিকে ৭ হাজার টাকা এবং ডেইলি শপকে আরো ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান শেষে শ্যামল পুরকায়স্থ বলেন, ব্যবসায়ীরা সংকটময় মুহূর্তকে পুঁজি করে বেশি দামে মাস্ক বিক্রি করছিলেন এমন খবরে আমরা বাজারে অভিযানে নেমে এর সত্যতা পাই। জানতে পারি ১০-২০ টাকার একটি মাস্ক ২০০ টাকা দামে বিক্রি করছেন ব্যবসায়ীরা।

তিনি বলেন, আমরা সিভিল পোশাকে লোক পাঠানোর পর এর সত্যতা পেয়ে অভিযান চালাই। অভিযানে বিভিন্ন দোকানকে জরিমানা করা হয়েছে। এছাড়া বেশ কয়েকজন ব্যবসায়ীকে সর্তক করা হয়েছে। এছাড়া মাস্কের বাজার নিয়ন্ত্রণে আমাদের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের এই কর্মকর্তা।

এ বিভাগের অন্যান্য