সিলেটে এক কাতারে আ:লীগ-বিএনপি

নিজস্ব প্রতিবেদক: নারী দিবস উপলক্ষে নগরীতে এক সাথে মানববন্ধন করেছে সিলেট জেলা ও মহানগর মহিলা আওয়ামী লীগ ও জাতীয়তাবাদী মহিলাদল।

সোমবার দুপুর ১২টার দিকে কেন্দ্রীয় শহিদমিনার প্রাঙ্গণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

পৃথক পৃথক ব্যানারে আওয়ামী লীগ ও বিএনপির নারী নেতৃবৃন্দ মানববন্ধন করলেও মূলত একই লক্ষ্যে, একই জায়গায় অভিন্ন সময়ে তারা এ মানববন্ধন করেন।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত মানববন্ধনে উপস্থিত ছিলেন সিলেট মহানগর মহিলা আওয়ামী লীগ সভাপতি শাহানারা বেগম, সাংগঠনিক সম্পাদক শিপা বেগম, জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাধুরী গুন, কৃষি ও সমবায় সম্পাদক রোকেয়া আক্তার চৌধুরী।

অপরদিকে সিলেট জেলা ও মহানগর জাতীয়তাবাদী মহিলা দলের নেতৃবৃন্দের মধ্যে এসময় উপস্থিত ছিলেন সিলেট মহানগর জাতীয়তাবাদী মহিলা দলের সহ-সভাপতি মিনারা হোসেন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ফাতেমা জামান রুজি, সাংগঠনিক সম্পাদক রেহানা ফারুক শিরিন, শাফিয়া খাতুন, জেলা জাতীয়তাবাদী মহিলা দলের সাংগঠনিক সম্পাদক ফাহিমা আক্তার কুমকুম, সহ-সাংগঠনিক সম্পাদক মিলি আক্তার জৈন্তাপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পলিনা রহমান নারী নেতৃবৃন্দ।

এসময় উভয় দলের নারী নেত্রীরা মূল দলের কেন্দ্রীয় ও স্থানীয় পর্যায়ের কমিটিতে নূন্যতম ৩৩ শতাংশ নারী নেত্রীদের পদায়নের মাধ্যমে নারীদের ক্ষমতায়ন ও মূল্যায়নের জোর দাবি জানান।

এদিকে দুই দলের এক কাতারে দাঁড়ানোর বিষয়টিকে সম্প্রীতি ও ঐতিহ্যের অংশ হিসেবেই বিবেচনা করছেন সচেতন নাগরিকরা। সাধুবাদ জানিয়েছেন সুশাসনের জন্য নাগরিক (সুজন) সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, সিলেটের ঐতিহ্য হলো যে দলই ক্ষমতায় থাকুক কিন্তু সকলে মিলে এক জায়গায় বসে গল্প করবে, কথা বলবে। অথচ অন্যান্য জেলায় দেখা যায় এক দলের কর্মী অপর দলের কর্মীর মুখ দেখতে পারছেন না। কিন্তু আমরা সিলেটের মানুষ অসাম্প্রদায়িক এবং সম্প্রীতিতে বিশ্বাসী। তাই মহিলা আওয়ামী লীগ-বিএনপির আজকের কর্মসূচিকে আমি সাধুবাদ জানাই।

এ বিভাগের অন্যান্য