১৭জন মাদক ব্যবসায়ীকে স্বাভাবিক জীবনে ফেরালেন ডিআইজি কামরুল

নিউজ ডেস্ক: মৌলভীবাজারে ১৭ মাদক ব্যবসায়ীকে স্বাভাবিক জীবনে ফেরালেন সিলেট রেঞ্জের ডিআইজি মো. কামরুল আহসান। বুধবার মুজিববর্ষ উপলক্ষে মৌলভীবাজার সদর মডেল থানা আয়োজিত মাদকের অন্ধকার জীবন থেকে স্বাভাবিক জীবনে ফিরে আসা নিয়ে ‘এসো আলোর পথে’ অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ১৭ মাদক ব্যবসায়ী অন্ধকার জীবন থেকে স্বাভাবিক জীবনে ফিরে আসেন। তবে তাদের নাম-পরিচয় প্রকাশ করা হয়নি।

এ সময় প্রধান অতিথি বলেন, জঙ্গিবাদকে নিয়ন্ত্রণ করা গেলেও, মাদককে নিয়ন্ত্রণ করা যায়নি যে কারণে সারা দেশে এখন মাদকসেবী মানুষের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭০ লাখ।

তিনি আরো বলেন, দেশের জাতীয় অর্থনীতিতে মাদক যেমন সমস্য তেমনি ব্যাক্তি জীবন ও সমাজের জন্য প্রধান সমস্যা হয়ে দাঁড়িয়েছে। ‘একটি গ্রাম থেকে একটি দেশ, মাদকমুক্ত বাংলাদেশ’ এই শ্লোগানকে ধারণ করে জেলাব্যাপী মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে গেল কয়েক মাস সাঁড়াশি অভিযান চালিয়ে আসছে জেলা পুলিশ। এর ধারাবাহিকতায় মৌলভীবাজার সদর উপজেলার কনকপুর ইউনিয়নকে মাদকমুক্ত ইউনিয়ন হিসেবে ঘোষণার মাধ্যমে পর্যায়ক্রমে সারা জেলাকে মাদকমুক্ত ঘোষণার কার্যক্রম শুরু করবে জেলা পুলিশ।

তিনি বলেন, গবেষণায় দেখা গেছে মাদকের পিছনে দেশে বছরে ৪৮ হাজার ৬ কোটি টাকা ব্যয় হচ্ছে। যা দিয়ে আমরা বছরে দেড়টা পদ্মা সেতু তৈরী করতে পারতাম। দেশে প্রায় ৭০ লাখ মাদকসেবী রয়েছেন। যা বিশ্বের অনেক দেশের জনসংখ্যার চেয়েও বেশি।

এ বিভাগের অন্যান্য