এবার নিজের বুকে গুলি করলেন পুলিশ কনস্টেবল!

নিউজ ডেস্ক: সিলেটের বিশ্বনাথ থানায় নিজের অস্ত্র (চায়নিজ রাইফেল) দিয়ে বুকের বাম দিকে গুলি করে আত্মহত্যার চেষ্টা করেছে তপু দেবনাথ (২০) নামের এক পুলিশ কনস্টেবল। সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে থানা পুলিশের ব্যারাকের ছাদে এ ঘটনা ঘটে।

কনস্টেবল তপু মৌলভীবাজারের জুড়ী উপজেলার কাশিনগর গ্রামের তমাল দেবনাথের ছেলে। কি কারণে তিনি আত্মহত্যার চেষ্টা করেছেন, তা জানায়নি পুলিশ। তবে বিশ্বস্ত একটি সূত্র জানিয়েছে, প্রেম সংক্রান্ত ঘটনার জেরে তপু এ ঘটনা ঘটিয়েছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, সোমবার সন্ধ্যায় বিশ্বনাথ নতুন বাজার এলাকায় একটি মারামারির খবর পেয়ে থানা পুলিশের সদস্যরা ব্যারাক থেকে নিচে নেমে ঘটনাস্থলে যাওয়ার প্রস্তুতি নেন। কিছুক্ষণ পর খবর আসে মারামারি নিয়ন্ত্রণে চলে এসেছে। এরপর রাতের টহল ডিউটির জন্য যখন পুলিশ সদস্যরা প্রস্তুতি নিচ্ছিলেন, ওই সময় মোবাইলে কথা বলতে বলে ব্যারাকের ছাদের দিকে উঠেন তপু দেবনাথ। এসময় একটি গুলির শব্দে পুলিশের সদস্যরা ছাদের দিকে গেলে দেখতে পান কনস্টেবল তপু মাটিতে পড়ে আছেন, তার বুকের বাম দিক থেকে রক্ত বের হচ্ছে। আশঙ্কাজনক অবস্থায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। অবস্থা খারাপ হওয়ায় সেখানে কর্তব্যরত চিকিৎসকরা তপুকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসাপাতালে প্রেরণ করেন।

সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন বলেন, ‘কি কারণে তপু আত্মহত্যার চেষ্টা করেছেন, আমরা এখনও তা জানতে পারিনি। তদন্ত সাপেক্ষে তা জানা যাবে।’

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে দায়িত্বরত পুলিশের এসআই ফারুক উদ্দিন জানান, সোমবার রাত প্রায় সাড়ে ৮টার দিকে গুরুতর আহত তপু দেবনাথকে হাসপাতালে নিয়ে আসা হয়। হাসপাতালে তার অস্ত্রোপচার করা হচ্ছে।

এ বিভাগের অন্যান্য