ভোলাগঞ্জ কোয়ারীতে ফের পাথর শ্রমিকের মৃত্যু

কোম্পানীগঞ্জ প্রতিনিধি : কোম্পানীগঞ্জের ভোলাগঞ্জে ফের পাথর শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। নিহত রুবেল মিয়া নেত্রকোনা জেলার কালিয়াপুরি থানার কৃষ্ণপুর গ্রামের ফরিদ মিয়ার ছেলে বলে জানা গেছে।

রোববার সকাল ১১টায় উপজেলার কালাইরাগ এলাকার একটি পাথর কোয়ারি থেকে রুবেল মিয়া (২৪) নামে এ শ্রমিকের লাশ উদ্ধার করে কোম্পানীগঞ্জ থানা পুলিশ।

জানা যায়, কোম্পানীগঞ্জের ভোলাগঞ্জের কালাইরাগ পাথর কোয়ারির রোববার সকালে গর্ত ধসে এ শ্রমিকের মৃত্যু হয়। এ ঘটনায় আহত অবস্থায় আরও দুই শ্রমিককে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন আচার্য ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাস্থল থেকে একজনের লাশ উদ্ধার করা হয়েছে, আরও দুইজনজনকে আহত অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। এদিকে ঘটনাস্থলে আরও কেউ মাটি চাপা পড়ে আছে কিনা তা জানতে এসকেবেটর ব্যবহার করে মাটি সরানো হচ্ছে বলেও জানান তিনি।

তিনি আরোও জানান, ঘটনাস্থলে তিনিসহ কোম্পানীগঞ্জ থানা পুলিশের কর্মকর্তা ও পুলিশ সদস্যরা উপস্থিত আছেন। এদিকে সিলেট ফায়ার সার্ভিসের একটি দল উদ্ধার কাজে সহযোগিতা করতে সিলেট থেকে রওনা দিয়েছেন বলেও জানান তিনি।

প্রসঙ্গত, বেসরকারি সংগঠন বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) তথ্যমতে ২০১৭-এর জানুয়ারি থেকে ২০১৯ সালের নভেম্বর পর্যন্ত কোম্পানীগঞ্জের ভোলাগঞ্জের পাথর কোয়ারিতে পাথর উত্তোলনকালে ১২ জন শ্রমিক দুর্ঘটনায় প্রাণ হারান।

এছাড়া গত তিন বছরে শাহ আরফিন টিলায় ২৬ ও জাফলংয়ে ২১ জন মারা যান। অন্যদিকে গোয়াইনঘাটের বিছনাকান্দিতে পাঁচ, কানাইঘাটের বাংলাটিলায় ছয় এবং লোভাছড়া ও উত্মাছড়ার পাথর কোয়ারিতে পাথর তুলতে গিয়ে প্রাণ হারান ৪ শ্রমিক।

এ বিভাগের অন্যান্য