ওসমানীতে বিপুল পরিমান সিগারেটসহ যাত্রী আটক

নিউজ ডেস্ক : সিলেট ওসমানী আর্ন্তজাতিক বিমানবন্দরে ২১৫ কার্টন সিগারেটসহ দুবাই থেকে আগত এক যাত্রীকে আটক করেছে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনার কর্তৃকক্ষ। যারা আনুমানিক মূল্য ৭ লাখ ৫০ হাজার টাকা। আটক ব্যক্তির বাড়ি চট্টগ্রামে।

সোমবার দুপুর ১টার দিকে এ সিগারেট জব্দ করা হয়।

কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেট-এর কমিশনার ডা. গোলাম মো. মুনীর জানান, বাংলাদেশ এয়ারলাইন্স এর অভ্যন্তরীণ ফ্লাইট নং বিজি-৬০১ সিলেট ওসমানী আর্ন্তজাতিক বিমানবন্দরে দুপুর ১টায় অবতরণ করে। গোপন সূত্রে প্রাপ্ত খবর অনুযায়ী এসময় সিলেট বিমানবন্দরের কাস্টমস টিম মোহাম্মদ জামশেদ সিকদার নামক এক যাত্রীর লাগেজ স্ক্যান করে ২১৫ কার্টন (Esse Special Gold/ Esse Lights/Mond) সিগারেট জব্দ করে। এসময় জামশেদ সিকদারকে আটক করা হয়। আটক জামশেদ চট্টগ্রাম জেলার রাউজান চিত্তপাড়ার সুলতনাপুরের ৬ নং ওয়ার্ডের বাসিন্দা। তার পাসপোর্ট নং বিকে-০৩৮১৭৯৮। জব্দকৃত সিগারেটের আনুমানিক মূল্য ৭,৫০,০০০/- টাকা।

পরে জিজ্ঞাসাবাদে জামসেদ জানান, তিনি সিলেটের উমরপুরের জনৈক নুরজামানকে সিগারেটগুলো পৌঁছে দেওয়ার জন্য নিয়ে এসেছিলেন। এই সিগারেটগুলো আনার জন্য সরাসরি ফ্লাইটে না এসে ঢাকা থেকে অভ্যন্তরীণ ফ্লাইট যোগে তিনি সিলেট আসেন।

জামসেদ এবং সিগারেট বিষয়ে শুল্ক আইন মোতাবেক পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানায় বিমানবন্দর কাস্টমস বিভাগ।

এ বিভাগের অন্যান্য