লাখ টাকা ও স্বর্ণমুদ্রা দিয়ে হিন্দু মেয়ের বিয়ে দিল মসজিদ কমিটি

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের কেরালের দরিদ্র পরিবারের এক হিন্দু মেয়ের বিয়ে দিয়েছে আলাপুঝার চেরুভাল্লি এলাকার মসজিদের কমিটি। রোববার ওই মসজিদের প্রাঙ্গণে এই বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ভারতের আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, হিন্দু ধর্মের নিয়ম অনুযাই ওই মসজিদের চত্বরে শরৎ এবং অঞ্জুর বিয়ে দেন এক পুরোহিত। এ সময় দুই সম্প্রদায়ের অতিথিরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে কেরালের ঐতিহ্যবাহী নিরামিষ ভোজেরও আয়োজন করা হয়।

সংবাদে জানা যায়, হিন্দু মেয়েটির পরিবারের অর্থনৈতিক অবস্থা খুবই দুর্বল। তাই তার মা মেয়ের বিবাহের জন্য মসজিদ কমিটির কাছে সাহায্য চেয়েছিলেন। মায়ের সেই চাওয়াকে পূর্ণ করলেন মসজিদ কমিটি।

খবরে বলা হয়, অঞ্জুদের পরিবারের অর্থনৈতিক অবস্থা ভালো না। সেই কারণে মসজিদ কমিটির কাছে সাহায্য চেয়েছিলেন অঞ্জুর মা। মেয়ের বিয়ের আয়োজন করে দেয়ার আবেদন জানিয়েছিলেন তিনি।

অঞ্জুর মায়ের আবদারকে সাড়া দেন মসজিদ কর্তৃপক্ষ। তার বিয়ের উপহার হিসেবে দুই লাখ টাকা ও ১০টি স্বর্ণমুদ্রা দিয়েছেন তারা। হাজারো লোকের খাওয়া-দাওয়ারও ব্যবস্থা করা হয়েছিল।

বিবাহের পুর নবদম্পতি শরৎ ও অঞ্জু , তাদের পরিবার এবং মসজিদ কমিটিকে অভিনন্দন জানিয়েছেন কেরালের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন।

তিনি বলেছেন, কেরাল সব সময়ই সাম্প্রদায়িক সম্প্রীতির এমন সুন্দর উদাহরণ বহন করে এসেছে। এটা বজায় রাখতে হবে।

ফেসবুকে দু’জনের বিয়ের ছবি শেয়ার করে বিজয়ন লিখেছেন, ‘এই বিয়ে এমন সময় হল, যখন দেশে ধর্মের নামে মানুষের মধ্যে বিভাজন ঘটানোর চেষ্টা করা হচ্ছে। কেরাল ঐক্যবদ্ধ ছিল এবং আমরা ঐক্যবদ্ধই থাকব।’

এ বিভাগের অন্যান্য